Wednesday, October 5, 2022

কেন্দ্রীয় তদন্তকারী দলের হাত থেকে গাঢাকা দিতে পঞ্চায়েতের এই কারচুপি দাবি শ্রমিকদের

নিজস্ব প্রতিনিধি , বাঁকুড়া : শ্রমিকদের ভুল বুঝিয়ে জব কার্ড নেওয়ার অভিযোগ , কেন্দ্রীয় তদন্তকারী দলের হাত থেকে গাঢাকা দিতে পঞ্চায়েতের এই কারচুপি দাবি শ্রমিকদের ।

পঞ্চায়েত দুর্নীতি মামলার তদন্তে গতকাল সন্ধ্যায় বাঁকুড়ায় পৌঁছেছে কেন্দ্রীয় তদন্তকারী দল। আজ থেকে বিভিন্ন পঞ্চায়েতে তদন্তে যাওয়ার কথা সেই দলের। সেই তদন্তের আগে ভাগেই ১০০ দিনের কাজের শ্রমিকদের ভুল বুঝিয়ে জব কার্ড নিয়ে নেওয়ার অভিযোগ উঠল খোদ পঞ্চায়েতের বিরুদ্ধে। এই অভিযোগে সরগরম বাঁকুড়ার মেজিয়ার বানজোড়া গ্রাম পঞ্চায়েত । চললো প্রধান ও পঞ্চায়েতের নির্মাণ সহায়ককে ঘীরে হট্টগোল, চেঁচামেচি। যদিও প্রধানের সাফ হুঁশিয়ারি এই অবৈধ কাজে কোন ভাবেই পঞ্চায়েত জড়িত নয়। যদিও ১০০ দিনের কাজের সুপারভাইজার পঞ্চায়েতের কথায় জব কার্ড নিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন।

কেন্দ্রীয় তদন্তকারী দলের হাত থেকে গাঢাকা দিতে পঞ্চায়েতের এই কারচুপি দাবি শ্রমিকদের

সুপারভাইজারের দাবি নির্মাণ সহায়কের নির্দেশেই তিনি শ্রমিকদের কাছে জব কার্ড নিয়েছেন। বিক্ষোভকারী শ্রমিকরা নিজেদের জব কার্ড প্রধানের কাছে ফেরত না পেয়ে সটান সুপারভাইজার এর বাড়ি রওনা দিলেন বিক্ষোভকারীরা। সুপারভাইজার এর কাছে চাইলেন তাদের নিজেদের জব কার্ড। যদিও সুপারভাইজার জব কার্ড দিতে অস্বীকার করে জানান পঞ্চায়েত নির্দেশ দিলে তিনি তা দিয়ে দেবেন। চলতি বছরের জানুয়ারি মাসে শেষ কাজ হয় ১০০ দিনের। তখন থেকে কেটে গেছে আটটা মাস। এই ৮ মাসে তখন থেকে প্রয়োজন হয়নি জব কার্ডের।

কেন্দ্রীয় তদন্তকারী দলের হাত থেকে গাঢাকা দিতে পঞ্চায়েতের এই কারচুপি দাবি শ্রমিকদের

বাঁকুড়ায় কেন্দ্রীয় তদন্তকারী দল আসার পর পরই তা শ্রমিকদের কাছ থেকে ভুল বুঝিয়ে নিয়ে নেওয়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। শ্রমিকদের দাবি পঞ্চায়েত নিজের দুর্নীতি গা ঢাকা দিতেই তাদের তাদের এই জব কার্ডে কারচুপি করবে তার জন্যই তাদেরকে ভুল বুঝিয়ে জব কার্ড নিয়ে নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ