Friday, September 30, 2022

রাজ্যে গরু পাচারের তদন্তের মাঝেই গরু চুরি, একের পর গোয়াল থেকে গরু চুরি করে চম্পট দিল দুস্কৃতি, ক্ষোভে ফুঁসছে গোটা খিরি গ্রাম

নিজস্ব প্রতিনিধি , বাঁকুড়া : রাজ্যে গরু পাচারের তদন্তের মাঝেই গরু চুরি, একের পর গোয়াল থেকে গরু চুরি করে চম্পট দিল দুস্কৃতি, ক্ষোভে ফুঁসছে গোটা খিরি গ্রাম।

রাজ্য জুড়ে গরু চুরির ঘটনা নিয়ে যখন তোলপাড় চলছে তখন এ রাজ্যেরই বাঁকুড়া জেলার কোতুলপুর থানার খিরি গ্রামে ঘটল গরু চুরির ঘটনা। গতকাল গভীর রাতে গ্রামের একের পর এক পরিবারের গোয়াল থেকে গরু খুলে পাচার করে দিল দুস্কৃতিরা। ঘটনার খবর জানার পর আজ সকাল থেকে তদন্তে নেমেছে পুলিশ। এই চুরির ঘটনার সাথে গরু পাচার চক্রের কোনো যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

রাজ্যে গরু পাচারের তদন্তের মাঝেই গরু চুরি, একের পর গোয়াল থেকে গরু চুরি করে চম্পট দিল দুস্কৃতি, ক্ষোভে ফুঁসছে গোটা খিরি গ্রাম

বাঁকুড়ার কোতুলপুর থানার প্রান্তিক গ্রাম খিরি। গ্রামের অধিকাংশ পরিবার কৃষিজীবী। ফলে প্রায় প্রতি বাড়িতেই লাঙল টানার গরুর পাশাপাশি দুধের জন্য গরু রাখা হয়। গ্রামের অধিকাংশ পরিবারের গোয়াল খোলা জায়গায়। এতদিন গ্রামে সে অর্থে কখনো গরু চুরির ঘটনা না ঘটায় নিশ্চিন্তে সেই খোলা গোয়ালে গরু বেঁধে রাখতেন গ্রামের মানুষ। স্থানীয়দের দাবী গতকাল রাত একটা দেড়টা নাগাদ দুস্কৃতিরা একের পর এক বাড়ির গোয়ালে হানা দিয়ে চুপিসাড়ে মোট আটটি গরু খুলে নিয়ে যায়। গ্রামের অদূরে দাঁড়িয়ে থাকা গাড়িতে সেই গরু তুলে অন্যত্র নিয়ে চলে যায় দুস্কৃতিরা।

গাড়িতে যেখানে গরুগুলি বোঝাই করা হচ্ছিল সেখানে ভূল করে দুস্কৃতিরা একটি গরুকে বেঁধে রেখে চম্পট দেয়। আজ সকালে স্থানীয়রা উঠে গোয়ালে গরুগুলিকে না দেখতে পেয়ে খোঁজ শুরু করেন। তখনই চোখে পড়ে গ্রামের অদূরে একটি ফাঁকা জায়গায় ওই গরুটি একা বাঁধা রয়েছে। ঘটনাস্থলে ভেজা মাটিতে চাকার দাগ দেখে স্থানীয়দের ধারণা হয় পিক আপ ভ্যান জাতীয় কোনো গাড়িতে তুলে গরুগুলিকে অন্যত্র পাচার করা হয়েছে। এই ঘটনা সামনে আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করে পুলিশ। স্থানীয়দের দাবী এই গরু চোর চক্রের সাথে গরু পাচারকারীদের যোগ থাকতে পারে। পুলিশ সমস্ত দিক খতিয়ে দেখছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ