Friday, September 30, 2022

Elephant: ঝাড়গ্রামের হাতির হামলায় মৃত্যু তিন জনের, গুরুতর জখম দু’জন

ঝাড়গ্রাম: ফের হাতির তাণ্ডবে মৃত্যু। বুধবার রাতে ঝাড়গ্রাম শহরে ঢুকে পড়ে একটি হাতি। হাতির হামলায় মৃত্যু হয়েছে তিন জনের। বুধবারের এই ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। বুধবারের ওই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। ঝাড়গ্রাম পুরসভার ১৬ নম্বর ওয়ার্ড এলাকায় শিরিষ পোলের কাছে হাতি-মানুষে মুখোমুখি হয়।

 স্থানীয় সূত্রে দাবি, হাতির হামলায় যে তিন জনের মৃত্যু হয়েছে, তাঁদের নাম— ভূষণ মাহাত (২৫), রামেশ্বর বাস্কে (৬৫) এবং দেবী মণ্ডল (৪৫)। ভূষণ ঝাড়গ্রাম শহর লাগোয়া দরখুলি গ্রামে।রামেশ্বর কন্যাডোবা গ্রামের বাসিন্দা। দেবী থাকেন বেনাগড়িয়া এলাকা।
Elephant: ঝাড়গ্রামের হাতির হামলায় মৃত্যু তিন জনের, গুরুতর জখম দু'জন

স্থানীয় সূত্রে খবর, সম্ভবত দল থেকে বিচ্ছিন্ন হয়ে এক শাবক-সহ দু’টি হাতি এলাকায় ঢুকে পড়ে। সাইকেলে করে বাড়ি ফেরার সময় তিন জন হাতির সামনে পড়ে যাওয়ায় তাঁদের উপর আক্রমণ করে হাতি। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে দু’জনকে মৃত ঘোষণা করা হয়। পর হাতি বেনাগেরিয়া হামলা চালায়। সেখানে আহত হন দেবী। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকেও মৃত ঘোষণা করেন চিকিত্‍সক। ঝাড়গ্রামের অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সরকার বলেন, ”আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিত্‍সার জন্য পাঠানো হচ্ছে। একাধিক মৃত্যুর আশঙ্কা করছি আমরা।। বন দফতরের সঙ্গে সমন্বয় রেখে হাতি জঙ্গলে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।”

ঝাড়গ্রাম পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নবু গোয়ালা বলেন, ”হাতির আক্রমনে তিন জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে একজন পুরসভা এলাকার বাসিন্দা। এর আগেও চাকুলিয়ার দিক দিয়ে হাতি আক্রমণ করেছে। ওই এলাকায় আলো না থাকায় সমস্যা হয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ