Friday, September 30, 2022

বাল্যবিবাহ ও শিশু প্রাচার প্রতিরোধে সচেতনতা শিবির ময়নায়

ময়না : রাজ্যে পূর্ব মেদিনীপুর জেলায় বাল্যবিবাহ সব থেকে বেশি। তাই বাল্যবিবাহ প্রতিরোধ করার লক্ষ্যে পূর্ব মেদিনীপুর জেলা ও ব্লক প্রশাসন কোমর বেঁধেছেন। বাল্যবিবাহ ও শিশু প্রচার প্রতিরোধে ততপর জেলা ও ব্লক প্রশাসন। বুধবার ময়না ব্লক প্রশাসন ও ময়না পঞ্চায়েত সমিতির উদ্যোগে পূর্ব মেদিনীপুর জেলা কন্যাশ্রী দপ্তরের ব্যাবস্থাপনায় ময়না পঞ্চায়েত সমিতির কমিউনিটি হলে বাল্যবিবাহ ও শিশু প্রাচার প্রতিরোধে সচেতনতা শিবির অনুষ্ঠিত হয়।

বাল্যবিবাহ ও শিশু প্রাচার প্রতিরোধে সচেতনতা শিবির ময়নায়

এদিন জনসচেতনতা মূলক প্রচারের লক্ষ্যে একটি ট্যাবলেট গাড়ি উদ্বোধন করা হয়। এই প্রচার ময়না ব্লক এলাকা জুড়ে চলবে। এদিনের শিবিরে শিশু পাচার প্রতিরোধ, বাল্য বিবাহ প্রতিরোধের নানা বিষয়ে আলোচিত হয় । পাশাপাশি শিবিরে শিশুদের মধ্যে ১০৯৮ জরুরী টোলফ্রি নম্বরের ব্যবহার সম্পর্কে সচেতন করা হয়। বাল্যবিবাহ নারী পাচার রুখতে ছাত্রছাত্রীদের সচেতন করা হয়। ১৮ বছর বয়সের আগে কেউ বিয়ে নয়, পড়াশোনা চালিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

আজকের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা পরিষদের কর্মাধ্যক্ষ সুমিত্রা পাত্র। বিডিও রাজীব সরদার । এছাড়া উপস্থিত ছিলেন ময়না পঞ্চায়েত সমিতির সভাপতি অভয়া দাস। এছাড়া উপস্থিত ছিলেন কন্যাশ্রী জেলা মডেল অফিসার অচিন্ত্যকুমার মন্ডল ও বিশিষ্ট ব্যক্তিবর্গরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ