Thursday, May 26, 2022

পানীয় জল প্রকল্পের উদ্বোধন হল কেশিয়াড়ী ব্লকের নাপোতে

নিজস্ব প্রতিনিধি : পানীয় জল প্রকল্পের উদ্বোধন হল কেশিয়াড়ী ব্লকের নাপোতে। জলকষ্টে সারাবছরই খুব অসুবিধার মধ্যে পড়তে হয় এই সব এলাকার মানুষজনকে। ঠিক এমনই অসুবিধার কথা মাথায় রেখে এদিন জল প্রকল্পের উদ্বোধন হল বৃহস্পতিবার। রামকি ফাউন্ডেশনের উদ্যোগে নাবার্ড ও রিলের আর্থিক সহযোগিতায় এদিন জল প্রকল্পের উদ্বোধন হয় নাপোতে। ফিতে কেটে প্রকল্পের উদ্বোধন করা হয়। কলসীতে জল ভরে মহিলারা কোমরে তুলে নেন। উদ্বোধন উপলক্ষ্যে আদিবাসী নৃত্যের মধ্য দিয়ে চলে সাংস্কৃতিক কর্মসূচি।
পানীয় জল প্রকল্পের উদ্বোধন হল কেশিয়াড়ী ব্লকের নাপোতে

২০১৯ সাল থেকে ফাউন্ডেশন ট্রাইবেল ডেভেলপমেন্টের কর্মসূচি চালিয়ে যাচ্ছে। তারই হাত ধরে নাপো গ্রামে বিশুদ্ধ পানীয় জল প্রকল্পের এই উদ্যোগ বলে জানান রামকি ফাউন্ডেশনের সিনিয়ার জোনাল কো অর্ডিনেটর বিদিশা ব্যানার্জি। এই প্রকল্পের ফলে প্রায় ৩৫ টি পরিবার উপকৃত হবে বলে জানান তিনি। পানীয় জল প্রকল্পের পাশাপাশি এদিন ব্লকের দুধেবুধে এলাকায় আরেকটি কর্মসূচিতে প্রায় ১০০ টি পরিবারের হাতে দুটি করে ইমিউনিটি বাল্ব তুলে দেওয়া হয়েছে প্রকল্পের মধ্য দিয়ে।

আদিবাসী অধ্যুষিত পিছিয়ে পড়া এলাকাগুলিতে মানুষজনকে এগিয়ে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে এই কর্মসূচি বলে জানানো হয়েছে সংস্থার তরফে। গ্রামবাসীদের দাবী, এই এলাকায় পানীয় জলের সমস্যা ছিল। সেই সমস্যার কথা তারা রামকি ফাউন্ডেশনকে জানানোর ফলে এই প্রকল্প চালু করা হয়েছে। সবমিলিয়ে গ্রীষ্মকালীন পানীয় জলের সমস্যা থেকে সুরাহা পাবেন সকলেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ