Saturday, May 21, 2022

Maoist posters : ফের বনধ! মাওবাদী পোস্টারে চাঞ্চল্য জঙ্গলমহলে

নিজস্ব প্রতিনিধি,পুরুলিয়া :  জঙ্গলমহলে মাওবাদী সংগঠন শক্তিশালী হয়ে উঠেছে। অবশ্য তাঁর আঁচ পাওয়া গিয়েছিল আগেই। এর আগেও বহুবার পুরুলিয়ার বিভিন্ন জায়গায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার পড়েছিল। সেখানের রাজ্যের শাসক দল এবং দুর্নীতি পরায়ন মুখগুলি কে হুমকি দিয়ে লেখা হয়েছিল পোস্টার।

কিন্তু পুরভোট শেষ হবার পরের দিনই জঙ্গলমহলে ডাক বনধের। আগামী ১ লা মার্চ জঙ্গলমহল জুড়ে বনধের ডাক দেওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে বাঘমুন্ডিতে।

রবিবার পৌর নির্বাচনে অশান্তির অভিযোগ তুলে সোমবার ১২ ঘন্টার বাংলা বন্ধ ডাকা হয় বিজেপির পক্ষ থেকে। রবিবার রাতেই লাগানো হয় পোস্টার গুলি। সোমবার সকাল হতেই বাঘমুন্ডি থানা এলাকার বিভিন্ন এলাকায় দেখা যায় পোস্টার গুলি। যদিও মাওবাদী নামে লেখা পোস্টার গুলি উদ্ধার করে নিয়ে যায় বাগমুন্ডি থানার পুলিশ।

আরো পড়ুন : Bhuban Badyakar: গাড়ি চালানো শিখতে গিয়ে দুর্ঘটনা, হাসপাতালে ‘বাদাম কাকু’!

Maoist posters : ফের বনধ! মাওবাদী পোস্টারে চাঞ্চল্য জঙ্গলমহলে

কী লেখা রয়েছে পোস্টারে ?

সাদা কাগজের উপর লাল কালি দিয়ে মাওবাদী নামে লেখা হয়েছে পোস্টার। সেখানে বলা হয়েছে সরকারি ভাতা ও চাকরির লোভ দেখিয়ে মাওবাদী ছেলেদের রোখা যাবে না। আবার জঙ্গলে ফিরে যাবে তারা এমনটাও বলা হয়েছে পোস্টারে। মাওবাদীদের শহীদ কমরেড রিমিল ও বিপ্লব সহ অন্যান্য নেতৃত্বের মৃত্যুর বদল চেয়ে দেওয়া হয়েছে পোস্টার। সেই পোস্টারেই ১ লা মার্চ জঙ্গলমহল জুড়ে বন্ধের ডাক দিয়েছে মাওবাদীরা।

এমনকি মাওবাদী নামাঙ্কিত সেই পোস্টারে বলা হয়েছে জঙ্গলমহলের সাধারণ মানুষের কথা কেন সরকারের কাছে পৌঁছানো যাচ্ছে না সেই বিষয়ে জঙ্গলমহলে দায়িত্বে থাকা পুলিশের এসপি ও ডিএসপির জবাব চাওয়া হয়েছে।তবে হঠাত্‍ করেই মাওবাদী নামে লেখা পোস্টার ঘিরে যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

ঘটনাকে কেন্দ্র করে যথেষ্ট অস্বস্তিতে পড়েছে জেলা প্রশাসন। যদিও পুরো বিষয় নিয়ে তদন্ত নেমেছে জেলা পুলিশ প্রশাসন এবং রাজ্য গোয়েন্দা দপ্তরের গোয়েন্দারা। জঙ্গলমহলের মানুষের মুখের দিকে তাকালেই বোঝা যায় তারা যেন অজানা আতঙ্কের মধ্যে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ