Thursday, September 29, 2022

Madhyamik Exam:করোনা আবহে আজ শুরু মাধ্যমিক পরীক্ষা, স্পর্শকাতর এলাকায় বন্ধ ইন্টারনেট

NEWS DESK :  দু’বছর পর সোমবার শুরু হচ্ছে মাধ্যমিক। আগের মতোই পরীক্ষাকেন্দ্রে গিয়ে পরীক্ষা দেবে পড়ুয়ারা। ও দিকে, প্রশ্নপত্র ফাঁস রুখতে স্পর্শকাতর এলাকায় পরীক্ষার আগে থেকেই বন্ধ থাকবে ইন্টারনেট। পরীক্ষার দিনগুলোতে ওই এলাকায় চার ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকবে ইন্টারনেট।

রাজ্যের কিছু এলাকাকে মাধ্যমিকের প্রশ্নপত্র ফাঁস নিয়ে সর্তকতা । হোয়াটসঅ্যাপে প্রশ্ন ফাঁস রুখতে পরীক্ষার দিনগুলিতে সকাল ১১টা থেকে বিকেল ৩.১৫টে পর্যন্ত ওইসব এলাকায় ইন্টারনেট পরিষেবা নিয়ন্ত্রিত হবে।
Madhyamik Exam:করোনা আবহে আজ শুরু মাধ্যমিক পরীক্ষা, স্পর্শকাতর এলাকায় বন্ধ ইন্টারনেট

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর,  উত্তরবঙ্গের বিভিন্ন জেলার একাধিক ব্লকে নিয়ন্ত্রিত হবে ইন্টারনেট পরিষেবা। এর মধ্যে রয়েছে মালদহ, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, কোচবিহার, জলপাইগুড়ি, বীরভূম এবং দার্জিলিং। পরিষেবা নিয়ন্ত্রিত হবে ৭-৯ মার্চ, ১১ এবং ১২ মার্চ, ১৪-১৬ মার্চ। তবে ফোনকল, এসএমএসের উপর কোনো নিষেধাজ্ঞা জারি থাকবে না।  তবে তার আগের কয়েক বার পরীক্ষা চলাকালীন হোয়াটসঅ্যাপে প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। যে কারণে এ বার অতিরিক্ত সতর্কতা।

এ ছাড়া মোবাইল ফোন, স্মার্ট ঘড়ি, বৈদ্যুতিন যন্ত্রপাতি নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না পরীক্ষার্থীরা। ১১.৪৫টা থেকে শুরু পরীক্ষা। ১২টা থেকে উত্তর লেখা শুরু। ৩টেয় পরীক্ষা শেষ। দুপুর ১.১৫টার আগে হল থেকে কেউ বাইরে যাওয়ার অনুমতি পাবে না। প্রশ্নপত্র ফাঁস রুখতেই এ ধরনের কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ