Saturday, May 14, 2022

Elephant: ঝাড়গ্রামে পূর্ণবয়স্ক দাঁতালের মৃত্যু,কীভাবে মৃত্যু জানতে হাতিটিকে ময়নাতদন্ত বন দফতর

JJM NEWS DESK :   ফের পূর্ণবয়স্ক হাতির মৃত্যু্র ঘটনা ঘটল ঝাড়গ্রামের (Elephant Died Jhargram) নয়াগ্ৰামের কৃষি জমি লাগোয়া এলাকায়। শনিবার সকালে নয়াগ্ৰামের মলম ৪ নম্বর অঞ্চলের কপ্তিভোল গ্রামের কৃষি জমি লাগোয়া জায়গায় একটি পূর্ণ বয়স্ক দাঁতালের মৃতদেহ দেখতে পান স্থানীয়রা। চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

Elephant: ঝাড়গ্রামে পূর্ণবয়স্ক দাঁতালের মৃত্যু,কীভাবে মৃত্যু জানতে হাতিটিকে ময়নাতদন্ত বন দফতর
পূর্ণ বয়স্ক দাঁতালের মৃতদেহ

 খবর পেয়ে ঘটনাস্থলে যায় বনদফতরও। যান খড়্গপুর ডিভিশনের ডিএফও শিবানন্দ রামও। হাতিটির মৃতদেহ উদ্ধার করে পাশের জঙ্গলে নিয়ে যান বনকর্মীরা। বন দফতর সূত্রে খবর, হাতিটির দেহের ময়নাতদন্তের পর জানা যাবে কী কারণে তার মৃত্যু হয়েছে। হাতি মৃত্যুর খবর পেয়ে কলমাপুকুরিয়া-সহ আশেপাশের বাসিন্দারা এলাকায় ভিড় জমান।

তবে কীভাবে মৃত্যু হল তা জানতে হাতিটির দেহের ময়নাতদন্ত করা হবে বলে জানিয়েছে বন দফতর

হাতির মৃত্যুর (Elephant Died Jhargram) খবর পেয়ে ঘটনাস্থলে যান খড়্গপুর ডিভিশনের ডিএফও শিবানন্দ রাম (DFO Shivananda Ram)। তিনি বলেন, ”ওই পূর্ণ বয়স্ক দাঁতালটি একা থাকত। জানা গিয়েছে, ওই এলাকায় হাতিটি কলাগাছ নষ্ট করেছে। প্রচুর কলাগাছও খেয়ে ফেলেছে। প্রকৃত মৃত্যুর কারণ খুঁজতে ময়নাতদন্ত করা হচ্ছে।Elephant: ঝাড়গ্রামে পূর্ণবয়স্ক দাঁতালের মৃত্যু,কীভাবে মৃত্যু জানতে হাতিটিকে ময়নাতদন্ত বন দফতর

শনিবার বিকেলের পর প্রাথমিক রিপোর্ট পাওয়া যেতে পারে বলে জানিয়েছেন শিবানন্দ।” ডিএফও আরও জানান, ”ওই এলাকায় বিদ্যুতের কোনও তার ছিল না। ফলে বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে মৃত্যুর কোনও সম্ভাবনা নেই।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ