Tuesday, October 4, 2022

বিশ্ব যক্ষা দিবসে মেদিনীপুর সিটি কলেজে রক্তদান শিবির,রক্ত দিলেন ১২৭ জন

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : বৃহস্পতিবার বিশ্ব যক্ষা দিবস উপলক্ষ্যে মেদিনীপুর শহরের উপকণ্ঠে অবস্থিত মেদিনীপুর সিটি কলেজে অনুষ্ঠিত হলো একটি মহতি রক্তদান শিবির। কলেজের ডিরেক্টর অধ্যাপক ড.প্রদীপ ঘোষের বিশেষ উৎসাহে আয়োজিত এই শিবিরের উদ্বোধন হয় প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে।
বিশ্ব যক্ষা দিবসে মেদিনীপুর সিটি কলেজে রক্তদান শিবির,রক্ত দিলেন ১২৭ জন

অন্যান্য অতিথিদের উপস্থিতিতে শিবিরের উদ্বোধন করেন অধ্যক্ষ ড.সুদীপ্ত চক্রবর্তী। শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসেবে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ভুবন চন্দ্র হাঁসদা, মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালের সুপারিনটেনডেন্ট তথা সহকারী প্রিন্সিপাল ডাঃ ইন্দ্রনীল সেন, রক্তদান আন্দোলনের নেতৃত্ব অসীম ধর, নয়াগ্রাম হাসপাতালেরর প্যাথালোজিস্ট ডাঃ চন্দন সিং, সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। শিবির ৩৮ জন মহিলা সহ মোট ১২৭ জন রক্তদাতা রক্তদান করেন। ডা: ইন্দ্রনীল সেনের স্বাস্থ্য সচেতনতা সম্পর্কিত বক্তব্যে ছাত্ররা বিশেষভাবে অনুপ্রাণিত হয়।

শিবির ঘিরে ছাত্র ছাত্রীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। কলেজের পক্ষে অধ্যাপক অভি কোলে, জগন্নাথ সামন্ত ও ড: রাকেশ জানারা জানান, তাঁরা আগামীদিনে আরো বড় মাপের ক্যাম্পের আয়োজন করবেন। কলেজের ডিরেক্টর অধ্যাপক ড.প্রদীপ ঘোষ জানিয়েছেন,কলেজে এই ধরনের বিভিন্ন শিবির,কর্মশালা, সেমিনার তাঁরা প্রায়ই আয়োজন করে থাকেন। ছাত্র-ছাত্রীদের বিশেষ ভাবে উৎসাহী করতে তাঁরা আগামী দিনে আরও বৃহত্তর পরিকল্পনায় গ্রহণ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ