Tuesday, October 4, 2022

ফের মাওবাদী পোস্টার পড়ল জঙ্গলমহলে ১৩ দফা দাবি নিয়ে

পূর্ণচন্দ্র রক্ষিত,পুরুলিয়া :   বেশ কিছুদিন ধরেই মাওবাদী পোস্টার বিভিন্ন জায়গায় পোস্টার পড়ছিল মাওবাদীদের। এমনকি গত ১লা মার্চ জঙ্গলমহল জুড়ে বনধের ডাক দিয়েছিল মাওবাদীরা। শহীদ কমরেড রিমিল ও বিপ্লব সহ অন্যান্য নেতৃত্বে মৃত্যুর বদলাতে রবিবার রাতে একাধিক মাওবাদী পোস্টার ছড়িয়ে যায় জঙ্গলমহল এলাকায়।

এবার ফের মাওবাদী নামাঙ্কিত পোষ্টার উদ্ধারে চাঞ্চল্য পুরুলিয়ার আড়ষা থানা এলাকায়। আজ সাতসকালে আড়ষা ব্লকের অন্তগর্ত চাটুহাসা, মুদালি, সিন্দুরপুর এলাকা থেকে উদ্ধার হয় বেশ কয়েকটি মাওবাদী নামাঙ্কিত পোস্টার। সাদা কাগজের উপর লাল কালিতে প্রিন্টেট ওই পোস্টারগুলিতে মোট ১৩ দফা দাবি জানানো হয়েছে । পুলিশ ঘটনাস্থলগুলিতে গিয়ে পোস্টারগুলি উদ্ধার করে তদন্ত শুরু করছে।
ফের মাওবাদী পোস্টার পড়ল জঙ্গলমহলে ১৩ দফা দাবি নিয়ে

১৩ দফা দাবিতে জানানো হয়েছে, অবিলম্বে পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের দাম কমাতে হবে। বেকার যুবক যুবতীদের অবিলম্বে কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। প্রতিটি নাগরিককে ১০০ দিনের বদলে ৩৬৫ দিনের কাজের ব্যবস্থা করে দিতে হবে। পুলিশ প্রশাসনকে কোনও রাজনৈতিক দলের দাস হয়ে কাজ করা যাবে না। কৃষকদের ন্যায্য মূল্য দিতে হবে। জঙ্গলের কাঁচা কাঠ কাটা যাবে না সহ একাধিক দাবি-দাওয়া।

প্রসঙ্গত, মাসের শুরুর দিনই মাওবাদীদের ডাকা বনধে কোনও প্রভাব পড়েনি জনজীবনে। বনধের আগে জঙ্গলমহলের বিভিন্ন জায়গায় পড়েছিল মাওবাদীদের পোস্টার। পড়ে সেই পোস্টার উদ্ধার করে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ