Sunday, October 2, 2022

Salbani Landmine: জঙ্গলমহলে ফের ল্যান্ডমাইন আতঙ্ক, শালবনিতে মিলল সন্দেহজনক ধাতব বস্তু

JJM NEWS :   পশ্চিম মেদিনীপুর (west midnapur) শালবনিতে (salbani) ল্যান্ডমাইন (land mine) আতঙ্ক। এদিন সকালে সেখানকার রঞ্জা গ্রামে কালভার্টের নিচে একটি ধাবত বস্তুকে দেখে আতঙ্ক ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় শালবনি থানার পুলিশ (police)। ঘটনাস্থলে যায় বম্ব স্কোয়াডও। ধাবত বস্তুটি ল্যান্ডমাইন কিনা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপার দীনেশ কুমার।
Salbani Landmine: জঙ্গলমহলে ফের ল্যান্ডমাইন আতঙ্ক, শালবনিতে মিলল সন্দেহজনক ধাতব বস্তু

 আবার কী ফিরে আসছে মাওবাদীরা? গত কয়েকদিনে পুরুলিয়া, ঝাড়গ্রামে পাওয়া গিয়েছে মাও পোস্টার। আগের দিনই লালগড়ে ছত্রধর মাহাতর বাড়ির কাছেও উদ্ধার হয় মাও পোস্টার।

মানুষের মধ্যে আতঙ্ক

এবার শালবনিতে পাওয়া গেল ল্যান্ড মাইন ! পশ্চিম মেদিনীপুরের শালবনিতে রঞ্ঝার জঙ্গল সংলগ্ন একটি কালভার্টের নিচে পাওয়া যায় একটি কৌটো। বৃহস্পতিবার সকালে ওই কৌটো ঘিরে ল্যান্ডমাইন আতঙ্ক ছড়ি পড়ে এলাকায়। জানা গিয়েছে, যেটি পাওয়া যায় সেটি তাজা বিস্ফোরকে ভর্তি ছিল।সেটিকে নিষ্ক্রিয় করেছে বম্ব স্কোয়াড। আর এই ঘটনাকে কেন্দ্র করে এলাকার বাসিন্দাদের মনে আবার আতঙ্ক । তাদের অনেকেরই প্রশ্ন আবার কী এই এলাকায় ফিরে আসছে মাওবাদীরা?

আরো পড়ূন : Eplehant News : আজ ১৭.০৩.২০২২ বৃহস্পতিবার দেখে নিন জঙ্গলমহলের জেলাগুলিতে হাতির অবস্থান

Salbani Landmine: জঙ্গলমহলে ফের ল্যান্ডমাইন আতঙ্ক, শালবনিতে মিলল সন্দেহজনক ধাতব বস্তু

পিরাকাটা থেকে গোয়ালতোড়ের দিকে যে রাস্তা গিয়েছে সেই রাস্তাতেই রঞ্ঝার জঙ্গল। এক সময়ে এই এলাকা ছিল মাওবাদীদের অন্যতম ঘাঁটি । এই রঞ্ঝার জঙ্গলেই পুলিশের সঙ্গে মাওবাদীদের লড়াইয়ে মৃত্যু হয় ৬ জনের।রঞ্ঝার জঙ্গলের মাঝে কালভার্টের নিচে ল্যান্ডমাইনের মতো দেখতে একটি কৌটো নজরে আসে স্থানীয় বাসিন্দাদের। এলাকার লোকজন সেটা দেখে খবর দেয় পিরাকাটা ফাঁড়িতে। কৌটোটি দেখা মাত্রই তাঁদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়‌।

তারপর পুলিশ ঘটনাস্থলে গিয়ে কৌটোটি পরীক্ষা-নিরীক্ষা করে খতিয়ে দেখে এবং পরে উদ্ধার করে নিয়ে যায়। পরে সেটি নিষ্ক্রিয় করা হয়েছে বলে জানা গিয়েছে।ওই এলাকায় প্রচুর পুলিশকর্মী চারদিকে তল্লাশিও চালায়। জঙ্গলে আর কোথাও কিছু সন্দেহজনক রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ