Tuesday, May 24, 2022

U19 World Cup Final 2022: কাইফ, বিরাট কোহলিদের স্পর্শ করে কী বার্তা দিলেন অধিনায়ক ইয়াশ ধুল ? জানুন

JJM NEWS DESK : ফের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ (U19 World Cup 2022) ঢুকল ভারতের (India) ঘরে। এনিয়ে মোট পাঁচবার চ্যাম্পিয়ন (Champion) হল তারা। শনিবার ফাইনালে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে ট্রফি ছিনিয়ে নেয় ভারত। ২০০০ সালে প্রথমবার বিশ্বকাপ (Trophy) নিজেদের ঘরে তুলেছিল তারা। তারপর ২০০৮, ২০১২, ২০১৮ ও এবার ফের একবার সেই ট্রফি ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া (Team India)।

অন্যদিকে, ইংল্যান্ড (England) এই নিয়ে দ্বিতীয়বার যুব বিশ্বকাপের ফাইনালের টিকিট হাতে পায়। এর আগে তারা ১৯৯৮ সালে একবার মাত্র যুব বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। সেবার চ্যাম্পিয়ন হয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড। আক এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হল তাদের।

এই ম্যাচে সবথেকে ভালো পারফর্ম করেছেন রাজ বাওয়া (Raj Bawa)। প্রকৃত অলরাউন্ডারের দায়িত্ব পালন করেছেন তিনি। বল হাতে ৩১ রানে ৫ উইকেট আর ব্যাট হাতে ৫৪ বলে ৩৫ রানের কার্যকরী ইনিংস উপহার দিয়েছেন। আর এভাবেই বিশ্বকাপ ফাইনালের সেরা ক্রিকেটার নির্বাচিত হন তিনি। ফাইনালের সব নজর কেড়ে নেন।

বাংলার রবি কুমারের কথাও ভুললে চলবে না। নিজের প্রথম এবং শেষ স্পেলে যে ধাক্কা ইংরেজ ব্যাটারদের দিলেন, তা ক্রিকেট সমর্থকদের মনে বহু দিন থেকে যেতে বাধ্য। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অপরাজিত থেকেই শেষ করল ভারত। একটি ম্যাচেও হারেনি তারা।

জয়ের জন্য ১৯০ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নামে ভারত। তবে ভারতের শুরুটা একেবারেই ভালো ছিল না। দ্বিতীয় বলেই ড্রেসিং রুমে ফিরে যান অঙ্গক্রিশ রঘুবংশী (Angkrish Raghuvanshi)। এরপর জুটি গড়েছিলেন হর্নুর সিংহ এবং শেখ রশিদ। তবে কয়েকটা বল খেলার পরই ফিরে যান হর্নুর। তারপর একে একে রশিদ ও যশ ধুলের উইকেট পড়ে যায়। একের পর এক উইকেট পড়ার পর কিছুটা হলেও ব্যাকফুটে চলে গিয়েছিল টিম ইন্ডিয়া।

তারপর ক্রিজে নেমে সমতা ফেরান নিশান্ত সিন্ধু (Nishant Sindhu) এবং রাজ। তাঁরা পঞ্চম উইকেটে যে ৬৭ রানের জুটি গড়েন, তা ভারতকে বিশ্বকাপ জয়ের দিকে এগিয়ে দেয়। ৪৭.৪ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৯৫ রান তুলে ম্যাচ জিতে যায় টিম ইন্ডিয়া। দীনেশ ২টি ছক্কার সাহায্যে ৫ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন।

ভারতের হয়ে হর্নুর ২১, শেখ রশিদ (Shaik Rasheed) ৫০, যশ ধুল ১৭, রাজ বাওয়া ৩৫ ও কৌশল তাম্বে ১ রান করেন। খাতা খুলতে পারেননি অঙ্গক্রিশ। তবে বাকিদের লড়াকু মনোভাবের কারণেই পঞ্চবার ট্রফি ঘরে তুলল ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ