Thursday, May 26, 2022

আজ বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ভারতীয় যুবদের সামনে

JJM NEWS DESK :  আজ বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ভারতীয় যুবদের সামনে।প্রতিপক্ষ ইংল্যান্ড। স্পিন অস্ত্রেই অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী প্রতিপক্ষকে সেমিফাইনালে ধরাশায়ী করেছে ভারতীয় দল।ইংল্যান্ডের বিরুদ্ধেও একই মন্ত্রে বিশ্বাস রাখছেন যশ ধুলরা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এখনও অবধি সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হয়েছে ভারতই। ভারতের পরে রয়েছে অস্ট্রেলিয়া (৩ বার)। মেগা ফাইনালের আগে বিরাট কোহলির পেপ টকে উদ্বুদ্ধ যশ ধুল-রবি কুমাররা। আমেদাবাদ থেকে ভোকাল টনিক পৌঁছল অ্যান্টিগায়। ২০০৮ সালে কোহলির নেতৃত্বেই যুব বিশ্ব চ্যাম্পিয়ন হয় ভারত। ভিডিও কনফারেন্সে সেই অভিজ্ঞতাই যশদের সঙ্গে ভাগ করে নেন ভারতের প্রাক্তন অধিনায়ক।
আজ বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ভারতীয় যুবদের সামনে

২০০৮ সালে এই বিরাটের হাতেই উঠেছিল অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ। এরপর বাকিটা ইতিহাস। ভারতীয় টেস্ট দলের সর্বকালের সেরা অধিনায়ককে তরুণ প্রজন্মের কথা বলার অনুরোধ জানানো হয়েছিল। এনসিএ-এর বর্তমান ডিরেক্টর ভিভিএস লক্ষ্মণের আবেদনে এক কথায় রাজি হয়ে যান সদ্য প্রাক্তন অধিনায়ক। এরপর অনেকটা সময় দুরন্ত ছন্দে থাকা যুব দলের সঙ্গে সময় কাটান কোহলি। চাপের মধ্যে কীভাবে সেরা পারফরম্যান্স করতে হয় সেই বিষয় নিয়েই বেশি কথা বলেছেন বিরাট।

অন্যদিকে ইংল্যান্ড ১৯৯৮ সালে একবার মাত্র অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ওঠে এবং সেবার তারা চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে। দীর্ঘ ২৪ বছর পর ফের যুব বিশ্বকাপের ফাইনালে উঠেছে ইংল্যান্ড। এখন দেখার যে খেতাবি লড়াইয়ে টুর্নামেন্টের ইতিহাসের সব থেকে সফল দলকে টেক্কা দিতে পারেন কিনা ব্রিটিশরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ