Friday, May 20, 2022

দীর্ঘ ০৬ ঘণ্টা পরে কুয়ো থেকে হাতিকে উদ্ধার করলো, বন দফতর ও পুলিশের যৌথ উদ্যোগে

JJM NEWS DESK:   পরিত্যক্ত একটি কুয়োতে পড়ে গেল হাতিকে উদ্ধার করলো । ঘটনাটি ঘটেছে লালগড় রেঞ্জের পাটাঝরিয়া এলাকায়। রাতের অন্ধকারে খাবারের খোঁজে বেরিয়ে জমির মধ্যে থাকা কুঁয়োতে পড়ে গেল একটি হাতি। ঘটনাটি সোমবার পশ্চিম মেদিনীপুর জেলার শালবনি ব্লকের পাটাঝরিয়াতে।ওই এলাকায় থাকা ৩০টি হাতির একটি পাল রাতে খাবারের সন্ধানে নেমে পড়ে আলু জমিতে। ব্যাপক ক্ষতি করে আলুর । জমির পাশে থাকা একটি পাতকুঁয়ায় হাতিটি পড়ে যায়।
দীর্ঘ ০৬ ঘণ্টা পরে কুয়ো থেকে হাতিকে উদ্ধার করলো, বন দফতর ও পুলিশের যৌথ উদ্যোগে

 আরো পড়ুন :Eplehant News : আজ ১৪.০২.২০২২ সোমবার দেখে নিন জঙ্গলমহলের জেলাগুলিতে হাতির অবস্থান

ভোর চারটা নাগাদ গ্রামবাসীরা বুঝতে পেরে খবর দেন বনদপ্তরে। তবে সকাল আটটা পর্যন্ত হাতিটিকে উদ্ধারের জন্য কোন ভূমিকা দেখা যায়নি বন দফতরের। পরে জেসিবি নিয়ে বন দফতরের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছালে তাদের ঘিরে বিক্ষোভ দেখায় চাষীরা।

এরপরই ঘটনাস্থলে যায় বনকর্মী, দমকল ও পুলিশ।  সকাল পর্যন্ত হাতির হাতিটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। এদিকে, দীর্ঘক্ষণ ওই কুয়োতে পড়ে থাকার কারণে হাতিটি চিত্‍কার করতে শুরু করে। তবে যথাসাধ্য চেষ্টা চালায় দমকল ও বনকর্মীরা। এদিকে হাতি পড়ে যাওয়ার খবর চাউর হতেই দলে-দলে গ্রামবাসীরা এসে এলাকায় ভিড় জমাতে থাকেন।দীর্ঘ ০৬ ঘণ্টা পরে কুয়ো থেকে হাতিকে উদ্ধার করলো, বন দফতর ও পুলিশের যৌথ উদ্যোগে

শেষমেশ বন দফতর ও পুলিশের যৌথ উদ্যোগে জিসিপি এনে গর্ত খুঁড়ে হাতিটিকে থেকে উদ্ধার করা সম্ভব হয়। দীর্ঘ ছয় ঘণ্টা পরে উপরে উঠে আসে হাতির শাবকটি। শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে জঙ্গলে ছাড়া হয়েছে। এবং ওই হাতিটির উপরে নজর রাখা হচ্ছে এমনই জানানো হয়েছে বনদফতরের পক্ষ থেকে।

দেখুন ভিডিওটি :

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ