Sunday, May 15, 2022

School reopen : ২ বছর পর অবশেষে আগামী ১৬ ফেব্রুয়ারি খুলছে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক বিদ্যালয়, জানাল নবান্ন

JJM NEWS DESK :  বুধবার থেকে সব অঙ্গনওয়াড়ি কেন্দ্রও খোলার নির্দেশ দেওয়া হয়েছে। তবে কীভাবে বিধিনিষেধ মেনে ক্লাস শুরু হবে, সেই বিষয়ে কোনও নির্দেশিকা দেওয়া হয়নি। সেই নির্দেশিকা স্কুল শিক্ষা দফতরের তরফে জানানো হবে বলে জানা গিয়েছে।

১৬ ফেব্রুয়ারি অর্থাত্‍ বুধবার (Wednesday) থেকে রাজ্যে খুলছে প্রাথমিক (Primary School) ও উচ্চ প্রাথমিক বিদ্যালয় (Upper Primary School)।তবে গত ২ বছরে একবারও প্রথম থেকে সপ্তম শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খোলেনি। এতদিন অনলাইনেই ক্লাস করতে হচ্ছিল তাদের। অবশেষে বুধবার থেকে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুল খোলার নির্দেশ দিল রাজ্য সরকার (Westbengal Government)।
School reopen : ২ বছর পর অবশেষে আগামী ১৬ ফেব্রুয়ারি খুলছে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক বিদ্যালয়, জানাল নবান্ন

 তবে কীভাবে বিধিনিষেধ মেনে ক্লাস শুরু হবে, সেই বিষয়ে কোনও নির্দেশিকা দেওয়া হয়নি। সেই নির্দেশিকা স্কুল শিক্ষা দফতরের তরফে জানানো হবে বলে জানা গিয়েছে।করোনা বিধি মেনে বুধবার থেকে প্রাথমিক স্কুল খোলার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। কীভাবে বিধিনিষেধ মেনে ক্লাস শুরু করা হবে তার নির্দেশিকা দিয়ে দেবে স্বাস্থ্য দফতর।

সম্প্রতি সপ্তম শ্রেণি পর্যন্ত পঠন পাঠনের জন্য পাড়ায় শিক্ষালয় চালু হয়েছে । আর অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ুয়ারা স্কুলে ক্লাস করছে। এবার একদম ছোটদেরও স্কুলে গিয়ে শিক্ষার্জনের ক্ষেত্রে ছাড়পত্র দিল নবান্ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ