Wednesday, May 25, 2022

ঝাড়গ্রামে সাঁকরাইল ব্লকের কাশিডাঙ্গা, হাড়িভাঙ্গা, সিজডিহা গ্রামে হাতির তান্ডব, আতঙ্কিত এলাকার বাসিন্দারা

ঝাড়গ্রাম: সাঁকরাইল ব্লকের কাশিডাঙ্গা, হাড়িভাঙ্গা, সিজডিহা গ্রামে হাতির তান্ডব, আতঙ্কিত এলাকার বাসিন্দারা।সোমবার সাতসকালেই হাতির তান্ডব দুটি জায়গায়। কয়েক দিন ধরে এলাকায় হাতির তাণ্ডব শুরু হয়েছে ।যার ফলে রীতিমতো আতঙ্কের মধ্যে রয়েছেন এলাকার বাসিন্দারা।

সেই সঙ্গে রবিবার ঝাড়গ্রাম জেলার নয়াগ্রামের রামচন্দ্রপুরে প্রাণহানির ঘটনা ঘটায় হাতির হামলার আশঙ্কা করছেন গ্রামবাসীরা ।খাবারের সন্ধানে লোকালয়ে প্রবেশ করছে হাতির দল, এই ব্যাপারে উদাসিন বন দপ্তর। ইতিমধ্যে নতুন করে হাতির দল ঢোকাতে বন দপ্তরের চিন্তা যেমন বেড়েছে ঠিক তেমনি গ্রামের মানুষও আতঙ্কিত। সোমবার সাতসকালে ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লক এর কাশিডাঙ্গা ও হাড়িভাঙ্গা গ্রামে প্রায় ৩০ থেকে ৩৫ টি দাঁতাল হাতির দল আচমকা খাবারের সন্ধানে ঢুকে পড়ে। যার ফলে ওই দু’টি গ্রামে হাতির হামলার আতঙ্ক ছড়িয়ে পড়ে।
ঝাড়গ্রামে সাঁকরাইল ব্লকের কাশিডাঙ্গা, হাড়িভাঙ্গা, সিজডিহা গ্রামে হাতির তান্ডব, আতঙ্কিত এলাকার বাসিন্দারা

যেভাবে হাতির দল ওই দু’টি গ্রামে সোমবার সকাল থেকে দাপিয়ে বেড়াচ্ছে তাতেই যথেষ্ট ফসল ও ঘরবাড়ির ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা। সেই সঙ্গে হাতির হামলার আশঙ্কায় গ্রামবাসীরা যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছেন। বিষয়টি বন দফতরকে জানানো হয়েছে । কিন্তু বনদপ্তর এর পক্ষ থেকে ওই এলাকার বাসিন্দাদের সতর্ক থাকার নির্দেশ দিয়ে দায় সেরে ফেলতে চাইছে বলে জানান গ্রামবাসীরা।

কিন্তু হাতির দলকে নিয়ে কোনো চিন্তাই করছে না বন দফতর।তাই যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা। যার ফলে হাতির হামলার আশঙ্কায় আতঙ্কের মধ্যে রয়েছে ওই দুটি গ্রামের গ্রামবাসীরা।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ