Saturday, May 21, 2022

করম পুজো, হুল দিবস এবং আদিবাসী সম্প্রদায়ের বিশিষ্ট নেতাদের জন্মবার্ষিকীতে সরকারি ছুটি ঘোষণা

JJM NEWS  DESK : অবশেষে হুল দিবসে ছুটির ঘোষণা করে দিল রাজ্য সরকার। এবার থেকে হুল দিবস ও সরকারি কর্মীরা ছুটি পাবেন। তবে শুধুমাত্র হুল দিবস নয় করম পূজা এবং আদিবাসী সম্প্রদায়ের বিশিষ্ট মানুষদের জন্মবার্ষিকীতে ছুটি মিলবে।

বার্ষিক আদিবাসী মেলা নাম পরিবর্তন করে রাখা হয়েছে জয় জোহর মেলা।’ তিনি আরো জানিয়েছেন ৭০৩টি জহর থান ও ১৫০৩ মাঝির থানের সংস্কার এবং সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। আদিবাসী সমাজের শিক্ষা, স্বাস্থ্য, আবাসন, পেনশন ,জীবিকা, পানীয়জল ,সংস্কৃতি ,ভাষা ,ভূমি অধিকার সুরক্ষায় বিশেষ অগ্রগতি লক্ষ্য করা গেছে বলেও তিনি জানিয়েছেন।

তাই এবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ঘোষণায় মুখে হাসি ফুটলো সরকারি কর্মীদের। নতুন ক্ষমতায় এসে সরকারি কর্মীদের তালিকায় যোগ হয়েছে একাধিক বাড়তি ছুটি। আর এবার সেই তালিকা হলো আরও দীর্ঘ। যারপরনাই রাজ্যসরকারের ঘোষণায় মুখে হাসি ফুটবে সরকারি কর্মীদের।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী এই মুহূর্তে রয়েছেন উত্তরবঙ্গ সফরে। উত্তরবঙ্গে আরও বেশ কিছু কাজ থাকলেও হঠাত্‍ করে গতকাল সন্ধ্যা মুখার্জির প্রয়ানে তিনি শোকাহত। তাই তিনি সমস্ত কাজ বাতিল করে দিয়ে কোচবিহারে শেষ কাজ করে রওনা দেবেন কলকাতার উদ্যেশে। সেখানে সন্ধ্যা মুখার্জিকে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় জানাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ