Saturday, May 28, 2022

Maoists active Jangalmahal : জঙ্গলমহলে ফের সক্রিয় হচ্ছে মাওবাদীরা? শিলদায় ফের মাওবাদী পোস্টার

 JJM NEWS DESK : জঙ্গলমহলে ফের সক্রিয় হচ্ছে মাওবাদীরা? শিলদায় ফের মাওবাদী পোস্টার (Maoist Poster)। আর এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। পোস্টার ঘিরে বেশ আতঙ্কের মধ্যে রয়েছেন এলাকাবাসীরা। অনেকের মনেই ফের ফিরে আসছে শিলদা (Shilda Maoist Attack) হামলার স্মৃতি। তখন ছিল ২০১০ সাল।১৫ ফেব্রুয়ারি। এই দিনেই ঠিক ১২ বছর আগে তত্‍কালীন পশ্চিম মেদিনীপুর জেলার ঝাড়গ্রাম মহকুমার শিলদায় ইএফআর ক্যাম্পে হামলা চালিয়েছিল মাওবাদীরা। সেই হামলার ঘটনায় মারা গিয়েছিলেন ২৪ জন জওয়ান। এই দিনটি ইএফআর বাহিনীতে শহিদ দিবস হিসেবে পালন করা হয়।
Maoists active Jangalmahal : জঙ্গলমহলে ফের সক্রিয় হচ্ছে মাওবাদীরা? শিলদায় ফের মাওবাদী পোস্টার

শিলদার বুকেই কিনা মিলল মাও পোস্টার।একি সাথে মাওবাদী দের নাম করে টাকা তোলার অভিযোগে শহর থেকে গ্রেপ্তার ২ব্যাক্তি  । স্বাভাবিক ভাবেই এই পোস্টার কাণ্ডে কিছুটা হলেও চাঞ্চল্য ছড়িয়েছে জঙ্গলমহলের বুকে। যদিও এই পোস্টার মাওবাদীরাই দিয়েছে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন পুলিশের আধিকারিকেরা।

ফের মাওবাদী স্বক্রিয়তার প্রশ্ন অস্বীকার না করে বিষয় টা তারা খতিয়ে দেখছেন বলে জানালেন এডিজি পশ্চিমাঞ্চল সঞ্জয় সিং।
ই এফ আর ক্যাম্পে শহিদ দিবস অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন তিনি। সাথে বাঁকুড়া র ডিআইজি সুনীল চৌধুরী, ঝাড়গ্রামএর জেলা শাসক জয়সি দাসগুপ্ত,এসপি বিশ্বজিত ঘোষ সহ বাকি আধিকারিক রা।

Maoists active Jangalmahal : জঙ্গলমহলে ফের সক্রিয় হচ্ছে মাওবাদীরা? শিলদায় ফের মাওবাদী পোস্টার
২০১০ সালের ১৫ ই ফেব্রুয়ারী। শিলদার ইএফআর ক্যাম্পে হানা দেয় মাওবাদী রা। মাওবাদী হামলায় ২৪ জন জওয়ান শহীদ হন। তাদের সমস্ত অস্ত্র লুঠ করে মাওবাদী রা। ১২বছর পুরানো সেই স্মৃতি আজও কেউ ভুলে যায় নি।
গান স্যালুট এর মধ্য দিয়ে সেই শহিদ দের উদ্দেশ্যে মঙ্গলবার শ্রদ্ধা নিবেদন করা হয় সেই ক্যাম্পের ঘটনা স্থলে। এরপর সেখানকার কিছু পিছিয়ে পড়া মানুষ দের বেছে তাদের হাতে শাড়ি, কম্বল তুলে দেওয়া হয়।প্রীতি ভলিবল বল ম্যাচ হয় বাহিনীর জওয়ান দের মধ্যে। তাই বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মাওবাদী হামলায় নিহত শহীদদের স্মরণ এর পাশাপাশি শ্রদ্ধা জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ