Thursday, May 26, 2022

Hair care : আপনি কি তাড়াহুড়ায় চুলের যত্ন নিতে পারছেন না? তাহলে এই ৫টি সহজ সমাধান জেনেনিন

করতে গিয়ে অনেকেই চুলের জন্য ঠিকঠাক যত্ন করতে পারেন না। এ অবস্থায় মনে হতে পারে, হাতে যদি একটি ‘জাদুর কাঠি’ থাকত তাহলে এক নিমিষেই চুলটি ঠিক করা যেত। কিন্তু বাস্তবে ‘জাদুর কাঠি’ পাওয়া না গেলেও কিছু ‘বিউটি টিপস’ রয়েছে, যা দ্রুত চুলের সমস্যা ঠিক করতে পারে। এ লেখায় তুলে ধরা হলো তেমন পাঁচটি উপায়।

১. ড্রাই ওয়াশ : অনেকেই ড্রাই শ্যাম্পু ব্যবহার করেননি। কিন্তু একবার ব্যবহার করলে এর কার্যকারিতা বুঝতে পারবেন। এটি প্রয়োজনীয় মুহূর্তে অত্যন্ত কার্যকর একটি সমাধান। চুলের গোড়ায় এটি কিছুটা স্প্রে করে কয়েক মিনিট রাখতে হয়। এরপর ব্রাশ করে নিলেই চুলে চলে আসে প্রয়োজনীয় সৌন্দর্য। এটি চুলের তেল শোষণ করে এবং আপনার চুলকে আকাঙ্ক্ষিত রূপ দেবে।
Hair care : আপনি কি তাড়াহুড়ায় চুলের যত্ন নিতে পারছেন না? তাহলে এই ৫টি সহজ সমাধান জেনেনিন

২. কোঁকড়ানো চুল ঠিক করতে : ঘুম থেকে উঠে আপনার চুলের অবস্থা দেখে চিন্তিত হয়ে পড়েছেন? দ্রুত বাইরে যেতে হবে কিন্তু চুলও ঠিক করা দরকার? হাতে পর্যাপ্ত সময় না থাকলে ‘পনি টেইল’ স্টাইলটি হতে পারে খুবই কার্যকর একটি কেশসজ্জা। এটি হলো চুল টান টান করে পেছনে একটি ঝুটির মতো করে বেঁধে ফেলা। এটি বিভিন্নভাবে করা যায়। আপনার পছন্দনীয় একটি পনি টেইল স্টাইল করে সহজেই বের হয়ে যাওয়া যাবে বাসা থেকে। তবে মনে রাখবেন পনি টেইল যেন খুব টাইট না হয়। এটি আপনার চুলের ক্ষতি করতে পারে।

৩. কার্ল করুন :  চুলের একটি দারুণ স্টাইল কার্ল, যা অনেকের চুলে স্বাভাবিকভাবেই আসে। আর এটি করার জন্য চুল খোলা রাখলেই হয়। তবে কোনো যন্ত্রপাতি ছাড়াই কার্ল করার জন্য ঢিলে করে বিনুনি বাঁধতে হয়। এরপর কয়েক মিনিট রেখে তা খুলে ফেললেই চলে। এছাড়া আপনার বাসায় যদি কালৃ করার জন্য কার্লিং আয়রন থাকে তাহলে চুল উঁচু করে পনিটেইল করতে হবে। এরপর তা চারটি ভাগে ভাগ করে প্রতিটি ভাগকে আলাদা করে কার্ল করতে হবে। এরপর পনি টেইলটি খুলে ফেললেই হবে।

৪. অ্যাক্সেসরিজ : দারুণ কোনো অ্যাক্সেসরিজ ব্যবহার করে চুলকে দারুণ রূপে সাজানো যায়। ভেলভেটি হেডব্যান্ড কিংবা দৃষ্টিনন্দন হেয়ার ক্লিপস হতে পারে এক্ষেত্রে উদাহরণ। এছাড়া বাজারে প্রচলিত নানা ধরনের অ্যাক্সেসরিজ দেখতে পারেন।

৫. ঢেকে রাখুন : ধরুন আপনার ঘুম থেকে উঠেই খুব দ্রুত কোনো কাজে যেতে হবে। চুলের জন্য কোনো প্রসাধনীর সময় নেই। এক্ষেত্রে চুল ঢেকে নিতে পারেন দারুণ কোনো স্কার্ফ টুপি, ক্যাপ বা হ্যাট দিয়ে। বাজারে নানা ধরনের দৃষ্টিনন্দন স্কার্ফ পাওয়া যায়। প্রয়োজন অনুযায়ী এগুলো ব্যবহার করার জন্য কিনে রাখতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ