Saturday, May 21, 2022

ভ্যালেন্টাইন্স সপ্তাহের শুরুতে জেনে নিন কবে কোন বিশেষ দিন

গতকাল থেকে শুরু হচ্ছে ভ্যালেন্টাইন্স সপ্তাহ (Valentines Week)। ৭ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই বিশেষ সপ্তাহ। কোনোটি প্রপোস ডে, আবার কোনোটি চকোলেট ডে। সব শেষে আসে ভ্যালেন্টাইন্স ডে। কোন কোন বিশেষ দিনে মনের মানুষটাকে কীভাবে শুভেচ্ছা কিভাবে জানাবেন, কীই বা উপহার দেবেন জানতে দেখে নিন ৭ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি কবে কোন ‘ডে’ :

৭ ফেব্রুয়ারি (রোজ ডে)- ভ্যালেন্টাইন্স সপ্তাহের প্রথম দিনটিই শুরু হচ্ছে ফুল দিয়ে। গোলাপ ফুল ভালোবাসার প্রতীক। এই দিনটিতে শুধুমাত্র প্রেমিক-প্রমিকারাই নন, যে কেউ তাঁর প্রিয় মানুষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে পারেন। তবে, গোলাপের রঙ অবশ্যই লাল হলে ভালো হয়।

৮ ফেব্রুয়ারি (প্রোপোজ ডে)- ভ্যালেন্টাইন্স সপ্তাহের দ্বিতীয় দিন প্রেম প্রস্তাবের দিন। ঐদিন মনের মানুষ জানান ভালোবাসার কথা।
ভ্যালেন্টাইন্স সপ্তাহের শুরুতে জেনে নিন কবে কোন বিশেষ দিন

৯ ফেব্রুয়ারি (চকোলেট ডে)- চকোলেট ছোট থেকে বড়ো সকলেরই প্রিয়। ভ্যালেন্টাইন্স সপ্তাহের তৃতীয় দিনে আসে চকোলেট ডে এবং এতে মনের কথা জানাতে ছোট্ট উপহার হিসাবে চকোলেটের জুড়ি মেলা ভার।

১০ ফেব্রুয়ারি (টেডি ডে)- এই বিশেষ দিনে পছন্দের মানুষকে উপহার দিতে পারেন টেডি বিয়ার।

১১ ফেব্রুয়ারি (প্রমিস ডে)- যেকোনও সম্পর্কে অঙ্গীকারবদ্ধ থাকাটা খুবই জরুরী। তাই এই বিশেষ দিনে সঙ্গীর মন পেতে তাঁর কাছে কিছু প্রমিস করতেই পারেন।

১২ ফেব্রুয়ারি (হাগ ডে)- ভালোবাসা প্রকাশের মধ্যে থাকে আলাদা অনুভূতি। এই বিশেষ দিনে তাই ভালোবাসার মানুষটাকে জড়িয়ে ধরে মনের ভাব প্রকাশ করতে দ্বিধা বোধ করবেন না।

১৩ ফেব্রুয়ারি (কিস ডে)- ভালোবাসা প্রকাশের আরেক ধরন চুম্বন। এই দিনটিও তাই ভালোবাসা প্রকাশের বিশেষ দিন বলা চলে।

১৪ ফেব্রুয়ারি (ভ্যালেন্টাইন্স ডে)- ভ্যালেন্টাইন্স সপ্তাহের শেষ দিনটি হল সবথেকে বিশেষ দিন। এই দিনের সুন্দর মুহূর্তগুলি বিশেষভাবে কাটান ভালোবাসার প্রিয় মানুষটির সাথে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ