Friday, May 27, 2022

ঝাড়গ্রামে জামবনীতে হাতির হামলায় এক বৃদ্ধের  মৃত্যুর  ঘটনার,  তিনদিনের মধ্যে সরকারি ক্ষতিপূরণ পেল মৃতের পরিবার

JJM NEWS DESK :  গত ৭ ফেব্রুয়রি বিকেলে ঝাড়গ্রামের জামবনী এলাকার গিধনি রেঞ্জের বড়ঘঙ  গ্রামের জঙ্গলের পাশে জমিতে  হাতির হামলায়  মৃত্যু হয় বৃদ্ধা পরেশ মাহাতর (৬০) । তাঁর বাড়ি ওই গ্রামেই  তিনি ওইদিন বিকাল পৌনে চারটা  নাগাদ বোরো ধানের জমিতে  সার দেওয়ার কাজে  বেরিয়েছিলেন । বাড়ি ফেরার পধে ১০ টি হাতির একটি দলের সামনে তিনি পড়ে যান । হাতির  হামলায়  ঘটনা্স্থলেই তাঁর মৃত্যু হয়
ঝাড়গ্রামে জামবনীতে হাতির হামলায় এক বৃদ্ধের  মৃত্যুর  ঘটনার,  তিনদিনের মধ্যে সরকারি ক্ষতিপূরণ পেল মৃতের পরিবার

আরো পড়ুন :ঝাড়গ্রামে একই দিন হাতির হামলায় মৃত হলো ১ জনের এবং জখম ১ জন

গত ৭ ফেব্রুয়রি ঝাড়গ্রামে জামবনীতে হাতির হামলায় এক বৃদ্ধের  মৃত্যুর  ঘটনার  তিনদিনের মধ্যে সরকারি ৩ লক্ষ ৭৫ হাজার টাকা ক্ষতিপূরণ পেল মৃতের পরিবার । বৃহস্পতিবার  মৃতের স্ত্রী মালতি মাহাতর হাতে ক্ষতিপূরণের এই চেক তুলে দেন গিধনি  রেঞ্জের বন অধিকারিক গোপাল কুমার ঘোষ ।  বন অধিকারিকের  সঙ্গে ছিলেন  বিনপুরের বিধায়ক দেবনাথ হাঁসদা  সহ বিশিষ্টজনেরা ।

বন অধিকারিক জানান , আমরা বনবিভাগে পক্ষ  থেকে হাতির মৃত্যুর ঘটনায় সরকারি ক্ষতিপূরণ ৫ লক্ষ টাকার মধ্যে ৭৫ শতাংশ অর্থাৎ ৩ লক্ষ ৭৫ হাজার টাকা তুলে  দিয়েছি । বাকি ২৫ শতাংশ টাকা ময়নাতন্তের রির্পোট  ও মৃত্যুর শংসাপত্র পাওয়ার পরে দেওয়া হবে ।  পরিবারের একজন সরকারি চাকরি পেয়ে থাকেন ।   প্রয়োজনীয়  কাগজপত্র পাওয়ার পরে এ বিষয়  ব্যবস্থা  গ্রহণ করা হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ