Saturday, May 21, 2022

TET : যোগ্যতা থাকলেও নেয় চাকরি, রাজ্যের এই শহরে ‘মৃত মানুষ’ এর সাজে বিক্ষোভ চাকরি প্রার্থীদের

JJM NEWS DESK :  তাঁরা প্রত্যেকেই প্রাইমারি টেট পরীক্ষা পাস করেছেন। অর্থাৎ সকলেই যোগ্য চাকরি পাওয়ার ক্ষেত্রে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রসঙ্গে দিয়েছিলেন প্রতিশ্রুতিও। কিন্তু, তাও মেলেনি চাকরি! তাই, আত্মহত্যার পথ ছাড়া আর গতি নেই প্রার্থীদের। এই দাবি জানিয়েই এবার “প্রতীকী” মৃতদেহ নিয়ে গত শুক্রবার মেদিনীপুর শহরে বিক্ষোভ দেখালেন ২০১৪ সালের প্রাথমিক টেট পরীক্ষায় উত্তীর্ণ বেকার যুবক যুবতীরা।

আরো পড়ুন :Todays Prices : আজ ১৩/০২/২০২২ আজকের পেট্রোল-ডিজেলের দাম, সোনা-রূপো ও গ্যাসের দাম দেখে নিন

TET : যোগ্যতা থাকলেও নেয় চাকরি, রাজ্যের এই শহরে 'মৃত মানুষ' এর সাজে বিক্ষোভ চাকরি প্রার্থীদের

 2014 সালে যুবক-যুবতীরা অভিযোগ জানিয়েছেন দিনের পর দিন চাকরি না মেলায় তারা রীতিমতো সমস্যার মুখোমুখি হয়েছেন। ‌ তাদের বয়স বেড়ে গিয়েছে যার ফলে চাকরি পাওয়ার সম্ভাবনা অনিশ্চিত হয়ে পড়েছে। অনেকের সংসারের আর্থিক অবস্থার রীতিমতো টালমাটাল খাচ্ছে। বিক্ষোভকারীরা দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী পদে বসার আগেই মমতা বন্দ্যোপাধ্যায় (MAMATA BANDOPADHYAY) ঘোষণা করেছিলেন যে টেট উত্তীর্ণ বেকার যুবক-যুবতীদের চাকরিতে তিনি নিয়োগ করবেন।

কিন্তু ক্ষমতায় এসে তিনি তার প্রতিশ্রুতি ভুলে গিয়েছেন বলে অভিযোগ করেছেন বেকার যুবক যুবতীরা। এছাড়াও তারা সকলেই প্রশ্ন তুলছেন টেট পাস করা যুবক-যুবতীদেরকে চাকরিতে নিয়োগ করছেন না মুখ্যমন্ত্রী অথচ লক্ষীর ভান্ডার এর নামে মহিলাদের 500, 1000 টাকা করে দেওয়া হচ্ছে। এই পরিস্থিতিতে পশ্চিম মেদিনীপুর জেলাশাসকের কাছে ডেপুটেশন (DEPUTATION) জমা দিয়েছেন বিক্ষোভকারীরা । তারই মধ্যে এক চাকরি প্রার্থী কে প্রতীকী মৃতদেহ সাজিয়ে তার উপর মালা দিয়ে সেখানে প্রতিবাদ জানিয়ে লেখা হয়েছে, “DIDI, KEEP YOUR PROMISE”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ