Friday, May 27, 2022

BREAKING: সঙ্গীত জগতে ফের নক্ষত্রপতন, প্রয়াত কিংবদন্তি শিল্পী বাপ্পি লাহিড়ী

JJM NEWS DESK : প্রয়াত হলেন সংগীত শিল্পী বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri)। তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। মুম্বইয়ের (Mumbai) ক্রিটিকেয়ার হাসপাতালে তিনি প্রয়াত হন বলে জানা গিয়েছে। হাসপাতালের পরিচালক দীপক নামজোশি সংবাদসংস্থা পিটিআই-কে বলেছেন, “বাপ্পি লাহিড়ি এক মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন এবং সোমবার তাঁকে ছেড়ে দেওয়া হয়েছিল। কিন্তু মঙ্গলবার তাঁর স্বাস্থ্যের অবনতি হয় ও তাঁকে ফের হাসপাতালে আনা হয়েছিল। তাঁর একাধিক স্বাস্থ্য সমস্যা ছিল। অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়ার কারণে রাতে তাঁর মৃত্যু হয়।”
BREAKING: সঙ্গীত জগতে ফের নক্ষত্রপতন, প্রয়াত কিংবদন্তি শিল্পী বাপ্পি লাহিড়ী

গত বছরের এপ্রিলে কোভিড আক্রান্ত হয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাপ্পিদা (এই নামেই তিনি বেশি পরিচিত)। কিছুদিন পর সুস্থ হয়ে ওঠেন তিনি।

মাত্র ১৯ বছর বয়সে এই প্রতিভাবান গীতিকার ইন্ডাস্ট্রিতে পা রাখেন। এই সঙ্গীত কিংবদন্তি ১৯৭৩ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘নানহা শিকারী’-এ প্লেব্যাকের মাধ্যমে ইন্ডাস্ট্রিতে আত্মপ্রকাশ করেন। গত বছর, বাপ্পি লাহিড়ী প্রকাশ করেছিলেন যে তিনি কিশোর কুমারের চলচ্চিত্র ‘বধতি কা নাম দধি’-তে একজন অভিনেতা হিসাবেও বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন।

এরপর একাধিক জনপ্রিয় গান, ডিস্কো ডান্সার,’শরাবি’, ‘চলতে চলতে’ দিয়ে সকলের মন জয় করেছিলেন ১৯৭০-১৯৮০ এর দশকে। কিছুদিন আগেই বাপ্পি লাহিড়ী সলমান খানের জনপ্রিয় রিয়ালিটি শো বিগবস ১৫ তে এসেছিলেন নিজের নাতির গান ‘বাচপন পার্টি’ এর প্রমোশনে। সেখানে তাঁকে দেখে বোঝাই যাচ্ছিল তিনি শারীরিকভাবে বেশ বিদ্ধস্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ