Thursday, May 26, 2022

আউশগ্রামে দাঁতালে হাতির তান্ডব , আতঙ্ক গ্রামবাসীরা

নিজস্ব প্রতিনিধি :  আউশগ্রামে ফের হাতির আতঙ্ক । তবে এবারে দলবল নয়,আবির্ভাব ঘটল একটি জঙলি দাঁতাল হাতির । বুধবার ভোরে বাঁকুড়ার জঙ্গল থেকে বেড়িয়ে এসে দামোদর নদ পেড়িয়ে আউশগ্রাম এলাকায় ঢুকে পড়ে হাতিটি । তবে হাতিটি কোনও প্রকার ক্ষয়ক্ষতি করেনি । খবর পেয়েই এলাকায় যায় দফতরের কর্মী ও আধিকারিকরা । তাঁরা হাতিটিকে ফের বাঁকুড়ার জঙ্গলের দিকে ফেরত পাঠানোর চেষ্টা করে । কিন্তু হাতিটিকে আউশগ্রাম ব্লকের অমরারগড় এলাকা থেকে সরানো সম্ভব হয়নি বলে খবর । এলাকায় আপন মনেই ঘোরাঘুরি করছে হাতিটি ।
আউশগ্রামে দাঁতালে হাতির তান্ডব , আতঙ্ক গ্রামবাসীরা

জানা গেছে,এদিন হাতিটি বাঁকুড়া থেকে গলসি হয়ে আউশগ্রাম ব্লকের জামতাড়া গ্রামে ঢুকে পড়ে হাতিটি । তখন সবে সকাল হয়েছে । গ্রামের রাস্তায় রাস্তায় দিব্যি হেলেদুলে ঘুরতে থাকে হাতিটি । হাতির আতঙ্কে তখন গ্রামজুড়ে ছোটা ছুটি শুরু হয়ে যায় ।

খামারে বাঁধা গবাদিপশুগুলি পালানোর জন্য লাফালাফি শুরু করে । বিশালাকৃতির ওই হাতিটি দেখে ভয়ে কেউ কাছে ঘেঁষেনি । কয়েকজন ইঁট পাটকেল ছুড়ে ও মশাল হাতে হাতিটিকে গ্রাম থেকে হটানোর চেষ্টা করে । কিন্তু কোনও কিছুই ভ্রুক্ষেপ করেনি হাতিটি । এরপর হাতিটি নিজেই অমরারগড় গ্রামে চলে যায় । বর্তমানে সেখানেই রয়েছে হাতিটি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ