Monday, May 23, 2022

হাওড়ার আমতার ঘটনা, বলি একজন কলেজ পড়ুয়া

 JJM NEWS DESK: হাওড়ার আমতার ঘটনা।এখানে বলি হয়েছে একজন কলেজ পড়ুয়া । তার অপরাধ হলো সে একজন ছাত্র যে ভুলকে ভুল বলে অন্যায়ের প্রতিবাদ করতে জানে । বলুনতো কি দোষ ছিল এই ছেলেটার ? যেখানে আমি আপনি নিজের স্বার্থের পেছনে ঘুরে বেড়াই স্বার্থ সিদ্ধির জন্য কাজ করি হয়ে গেলে বাড়ি চলে আসি অন্যের তোয়াক্কা না করে ।

হাওড়ার আমতার ঘটনা, বলি একজন কলেজ পড়ুয়া

সেখানে নিঃস্বার্থ ভাবে অন্যায়ের বিরুদ্ধে গর্জে ওঠা এক বজ্র আমতার আনিশ খান । হ্যাঁ , সে দোষী তার দোষ স্বার্থপর মানুষ গুলোর জন্য নিস্বার্থ ভাবে পাশে দাঁড়ানো , তার দোষ অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হওয়া তার দোষ সাধারণ মানুষের পাশে দাঁড়ানো। কেনো এরকম করলো সে , সে তো অনায়াসে পারতো আমার আপনার মতন নিজের কাজ করে বাড়ি চলে আসতে পারতো। আজ যদি আনিসের হত্যার সুবিচার না হয় কাল আমার আপনার ঘরে আবার কোনো আনিসের সাথে এরকম ঘটা কি অস্বাভাবিক??? আজ আনিস বিচার না পেলে আর কেউ সাহস করে আনিসের মতো প্রতিবাদ করবে?? দাঁড়াবে মানুষের পাশে??? এই নৃশংস ঘটনার পরে সারা রাজ‍্য জুড়ে প্রতিবাদে সামিল হয়েছে বামপন্থী ছাত্র যুব ও অন্যান্য গণসংঠন গুলি।

পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতন-১ নং ব্লক বামপন্থী সংগঠন গুলির উদ্যোগে দাঁতন হাসপাতাল মোড় থেকে সরাইবাজার পর্যন্ত আয়োজিত হল প্রতিবাদী মশাল মিছিল। দাঁতন সিপিআইএম এরিয়া কমিটির সম্পাদক কমরেড সন্দীপ রায় এ বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন।।

ছাত্রনেতা আনিস খানের হত্যার প্রতিবাদে মঙ্গলবার মহাকরণ অভিযানের ডাক দিয়েছিল পড়ুয়ারা। আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের পাশাপাশি কলকাতার বহু বাম সংগঠনের ছাত্রছাত্রীরা মিছিলে অংশগ্রহণ করেন।
এই নৃশংস ঘটনার পরে সারা রাজ‍্য জুড়ে প্রতিবাদে সামিল হয়েছে বামপন্থী ছাত্র যুব ও অন্যান্য গণসংঠন গুলি।একইসঙ্গে রাজ্যের বিভিন্ন ব্লকে ব্লকে চলছে প্রতিবাদ মিছিল । বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতন-১ নং ব্লক বামপন্থী সংগঠন গুলির উদ্যোগে দাঁতন হাসপাতাল মোড় থেকে সরাইবাজার পর্যন্ত আয়োজিত হল প্রতিবাদী মশাল মিছিল। দাঁতন সিপিআইএম এরিয়া কমিটির সম্পাদক কমরেড সন্দীপ রায় এ বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ