Monday, May 16, 2022

৪০ বছর পরে ছুটিতে বিদ্যাসাগর সেতু বা দ্বিতীয় হুগলী ব্রিজের

JJM NEWS DESK : হাওড়া ব্রিজের চাপ কমানোর জন্য ও দ্রুত কলকাতার সঙ্গে জাতীয় সড়কে যোগাযোগ স্থাপনের জন্য ১৯৯২ সালে ৮২৩ মিটার লম্বা এই সেতু নির্মাণ করা হয়েছিল । তারপর থেকে দীর্ঘ চল্লিশ বছর ধরে কখোনই থমকে যায়নি দ্বিতীয় হুগলী সেতু । দিন হোক বা রাত, ছোট হোক বা বড়, প্রতি মুহূর্তে একাধিক গাড়ি ছুটে চলেছে এই সেতুর ওপর দিয়ে । ফলে ব্রিজের উপরে পিচের আস্তরণ বিভিন্ন জায়গায় উঠে গেলে তা সাময়িক প্যাচওয়ার্ক করে দেওয়া অথবা ব্রিজের বিভিন্ন অংশ রং করা মাঝেমধ্যেই দেখা গেলও, ব্রিজের সম্পূর্ণ শারীরিক পরীক্ষা করা হয় নি এতদিন ।
৪০ বছর পরে ছুটিতে বিদ্যাসাগর সেতু বা দ্বিতীয় হুগলী ব্রিজের

আরো পড়ুন : Eplehant News : আজ ১৩.০২.২০২২ রবিবার দেখে নিন জঙ্গলমহলের জেলাগুলিতে হাতির অবস্থান

তাই পূর্বঘোষণা অনুসারে সেতুর স্বাস্থ্য পরীক্ষার জন্য রবিবার ১৩ই ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ৬ ঘন্টার জন্য বন্ধ করে দেওয়া হয়েছে দ্বিতীয় হুগলী সেতু । ইতিমধ্যেই ব্রিজের সংযোগকারী বিভিন্ন সেতুতে গার্ডওয়াল দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে ব্রিজে ওঠার রাস্তা । কলকাতা ও হাওড়া দুই প্রান্তে রয়েছে পুলিশের কড়া নজরদারি । সেতুর দুই প্রান্তে রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করার জন্য সমস্ত গাড়িকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে হাওড়া ব্রিজের দিকে ।

তাছাড়াও অধিক যানবাহনের চাপ বাড়লে নিবেদিতা সেতুকে ব্যবহার করার পরিকল্পনাও রয়েছে ট্রাফিক বিভাগের । তবে সাধারণত রবিবার ছুটির দিন সকালের দিকে যানবাহনের সংখ্যা কম থাকায় সেভাবে কোন সমস্যার লক্ষ্য করা যায়নি । তবে সম্পূর্ণ যান চলাচল বন্ধ করে ছয় ঘন্টার ছুটি অত্যন্ত প্রয়োজন ছিল ৪০ বছরের তারের(কেবল) এই ঐতিহ্যবাহী সেতুটির ।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ