Tuesday, May 24, 2022

Police Constable Recruitment: রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের চূড়ান্ত মেধা তালিকা বাতিল করার নির্দেশ দিল স্যাট

JJM NEWS DESK :  ফের নিয়োগে বেনিয়ম। ভবানীভবনের সামনে বিক্ষোভও দেখিয়েছিলেন কর্মপ্রার্থীরা। রাজ্য পুলিসের (WB Police) কনস্টেবল (Constable) পদের চূড়ান্ত প্যানেল বাতিল করে দিল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল (SAT)। স্যাটের চেয়ারম্যান সৌমিত্র পালের ডিভিশন বেঞ্চ জানাল, এই নিয়োগে নিয়ম যে মানা হয়নি, তা পরিষ্কার। আদালতের কাছে উপযুক্ত প্রমাণ রয়েছে।

ঘটনার সূত্রপাত ২০১৯ সালে। সেবছর রাজ্য পুলিসের  ৮৪১৯ পদে কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়। এরপর যথারীতি লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ নেওয়া হয় কর্মপ্রার্থীদের। কাদের নিয়োগ করা হবে? চূড়ান্ত প্যানেল প্রকাশিত হয় ২০২০ সালের ১৫ অক্টোবর।
Police Constable Recruitment: রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের চূড়ান্ত মেধা তালিকা বাতিল করার নির্দেশ দিল স্যাট
এমনকী, সেই প্যানেলের ভিত্তিতে ইতিমধ্যেই চাকরিতে যোগ দিয়েছেন  ১৮৭১ জন।এদিকে আবার রাজ্য পুলিসে কনস্টেবল পদে নিয়োগে সংরক্ষণ নীতি না মানার অভিযোগ ওঠে। স্রেফ বিকাশভবনের সামনে বিক্ষোভই নয়, স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনালে (SAT) মামলা করেন ৩৭৫ জন কর্মপ্রার্থী। ফলে চূড়ান্ত প্যানেলে নাম থাকা সত্ত্বেও নিয়োগ আটকে যায়  ৬৫৪৮ জনের। এদিন পুরো প্যানেলটাই বাতিল হয়ে গেল।
স্যাটের চেয়ারম্যান সৌমেন পালের ডিভিশন বেঞ্চ জানিয়েছেন, বিজ্ঞপ্তি অনুযায়ী সংরক্ষণ নীতি কেন মানা হয়নি, তার কোনও সদুত্তর দিতে পারেনি পাবলিক সার্ভিস কমিশন (PSC)। ফলে নিয়ম মেনে যে এই নিয়োগ হয়নি, তা পরিষ্কার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ