Friday, May 27, 2022

Madhyamik Exam 2022: অনলাইনে হবে এবারের মাধ্যমিক পরীক্ষা? বড় ঘোষণা করলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি

JJM NEWS DESK:  মাধ্যমিক পরীক্ষা অফলাইনে হবে। সোমবার একথা জানিয়েছেন মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, করোনা ভাইরাসের ক্ষেত্রে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে একটি করে আইসোলেশন রুম থাকবে।

মাধ্যমিক শিক্ষা পর্ষদের সময়সূচি অনুযায়ী আগামী ৭ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে মাধ্যমিক পরীক্ষা। এটি ১৬ মার্চ শেষ হবে। কিন্তু অনিয়ন্ত্রিত করোনা ভাইরাস সংক্রমণ এবং ওমিক্রনের একটি নতুন ভেরিয়েন্টের আশঙ্কার মধ্যে, মাধ্যমিক অনলাইনে নেওয়া হবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে। তবে, সোমবার বোর্ড চেয়ারম্যান ইলেকট্রনিক চ্যানেলের লাইভ ক্লাসরুম প্রোগ্রামে সেই সম্ভাবনা নাকচ করে দেন।

তিনি জানান, মাধ্যমিক পরীক্ষা হবে অফলাইনে। আগের মতো এবারও শিক্ষার্থীদের অন্য স্কুলে গিয়ে পরীক্ষা দিতে হচ্ছে। হাই স্কুলের মতো ‘হোম সেন্টার’ থাকবে না। তবে করোনার ক্ষেত্রে বাড়তি সতর্কতা অবলম্বন করা হবে। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে আলাদা আলাদা আইসোলেশন কক্ষ থাকবে। যেসব শিক্ষার্থীর করোনার মতো উপসর্গ আছে বা অসুস্থ তারা ওই কক্ষে পরীক্ষা দিতে পারবে। ওই আইসোলেশন রুমে আপনাকে নিয়ম মেনে চলতে হবে। বোর্ড সভাপতি বলেন, আইসোলেশন কক্ষের জন্য শিক্ষার্থীদের প্রশ্নপত্র, উত্তরপত্র ও জিনিসপত্র পরিষ্কার করা হবে।

২০২২ এর জন্য মাধ্যমিক সূচি:

১) প্রথম ভাষা – ৭ মার্চ।   ২) দ্বিতীয় ভাষা – ৮ মার্চ।   ৩) ভূগোল – ৯ মার্চ।

৪) ইতিহাস – ১১ মার্চ।    ৫) জীবন বিজ্ঞান – ১২ মার্চ  ৬) অঙ্ক – ১৪ মার্চ

৭) ভৌতবিজ্ঞান – ১৫ মার্চ।   ৮) ঐচ্ছিক বিষয় – ১৬ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ