Saturday, May 21, 2022

১৫ ফেব্রুয়ারি থেকে ফের দুয়ারে সরকার, কোন কোন পরিষেবা মিলবে জেনে নিন

JJM NEWS DESK :   আগামী মাসের ১৫ তারিখ থেকে ফের শুরু হবে দুয়ারে সরকার কর্মসূচি। এবারের দুয়ারে সরকার কর্মসূচিতে নতুন কিছু প্রকল্পের সুবিধা পাওয়া যাবে বলে সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

২১ তারিখ পর্যন্ত হবে প্রথম দফার দুয়ারে সরকার কর্মসূচি এবং ১ মার্চ থেকে ৮ মার্চ পর্যন্ত হবে দ্বিতীয় দফার কর্মসূচি। নবান্নের বিজ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে, এবারের এই দুয়ারে সরকার কর্মসূচিতে কমপক্ষে ২৪ রকমের পরিষেবা দেওয়া হবে সাধারণ মানুষকে।

১৫ ফেব্রুয়ারি থেকে ফের দুয়ারে সরকার, কোন কোন পরিষেবা মিলবে জেনে নিন

যেসকল পরিষেবাগুলি এবারের দুয়ারে সরকার কর্মসূচিতে পাওয়া যাবে সেই সকল পরিষেবাগুলি হলো, খাদ্যসাথী সংক্রান্ত ডিজিটাল রেশন কার্ড, স্বাস্থ্য সাথী কার্ড, অনগ্রসর জাতিদের শংসাপত্র, শিক্ষাশ্রী, তপশিলি বন্ধু, জয় জহর, কন্যাশ্রী, রূপশ্রী, মানবিক, লক্ষ্মীর ভান্ডার, কৃষক বন্ধু, কিষান ক্রেডিট কার্ড।

এছাড়াও রয়েছে ১০০ দিনের কাজ, লোন এবং ক্রেডিট বিতরণ প্রকল্প, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, ঐক্যশ্রী, ব্যাঙ্ক সংক্রান্ত কাজ, আধার সংক্রান্ত কাজ, কৃষি জমির মিউটেশন এবং জমির মালিকানা সংশোধন সংক্রান্ত কাজ, বিনামূল্যে সামাজিক সুরক্ষা যোজনা, মত্‍স্যজীবী ক্রেডিট কার্ড, হস্তশিল্পীদের জন্য ক্রেডিট কার্ড, তাঁতিদের জন্য ক্রেডিট কার্ড ইত্যাদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ