Tuesday, May 24, 2022

Big news : ৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে খুলবে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়

JJM NEWS DESK :  অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শুরু হবে ক্লাস। পাশাপাশি পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত পাড়ায় শিক্ষালয়’-এর মাধ্যমে পাঠদান করা হবে। সাংবাদিক সম্মেলনে ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ৩ ফেব্রুয়ারি থেকে রাজ্য সমস্ত স্কুল, কলেজ ,বিশ্ববিদ্যালয় খুলছে।

তবে স্কুল চালু হবে অষ্টম শ্রেণি থেকে। কারণ সরস্বতী পূজা ৪ ও ৫ ফেব্রুয়ারি পড়েছে। তাই শিশুরা সরস্বতী পূজায় অংশগ্রহণ করতে পারবে। শিক্ষকরাও হাতে কিছুটা সময় পাবেন পুজর প্রস্তুতি নেওয়ার। এছাড়াও পঞ্চম থেকে সপ্তম শ্রেণির পড়ুয়াদের জন্য পাড়ায় শিক্ষালয়ের মাধ্যমেই পাঠ দান করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী। তবে প্রাথমিকের জন্য অর্থাত্‍ প্রি-প্রাইমারি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত স্কুল বন্ধই থাকছে।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণার পাশাপাশি এদিন করোনা বিধিনিষেধের ক্ষেত্রেও বেশ কিছু ছাড় দেওয়ার কথা বলা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাড়িতে থেকে কাজের সীমা বাড়িয়ে ৭৫ শতাংশ করা হয়েছে। সেই সঙ্গে রাত ১০টা থেকে সকাল ৫টা করা হয়েছে রাতের কারফিউয়ের সীমা। বার ও রেস্তোঁরাগুলিতে ৫০ শতাংশের জায়গায় ৭৫ শতাংশ উপস্থিতির হার করা হয়েছে। ৭৫ শতাংশ নিয়ে সিনেমা হলও খোলা হবে।
Big news : ৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে খুলবে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়

 মঙ্গলবার থেকে নতুন দফার কী বিধিনিষেধের পর্যায় শুরু হবে, সেই নিয়ে উত্‍সাহ ছিল মানুষের মধ্যে।এ দিন সাংবাদিক সম্মেলনের মধ্যে দিয়ে সেটাই ঘোষণা করেন মমতা।রাজ্যে করোনা সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে। ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত আর যে যে বিষয়ে ছাড় দেওয়া হয়েছে, এক নজরে সেগুলি দেখে নিন:- পশ্চিম এবং সপ্তম শ্রেণি পর্যন্ত পাড়ায় পাড়ায় পাঠশালা শুরু হবে।

 অফিসে ৭৫ শতাংশ কর্মী যোগ দিতে পারবেন।৭৫ শতাংশ আসন ভরতি করে কাজ করতে পারবে রেস্তরাঁ ,ছোটোদের পার্ক এবং বিনোদন পার্ক খুলছে। নাইটকার্ফুর সময় শিথিল। রাত দশটার বদলে ১১টা থেকে শুরু কার্ফু। সিনেমা হল এবং স্টেডিয়ামে ৭৫ শতাংশ দর্শক নেওয়া যাবে।সুইমিং পুল এবং পর্যটন কেন্দ্র খুলে যাবে।প্রতিদিন মুম্বই-কলকাতা এবং দিল্লি-কলকাতা উড়ান। বেঙ্গালুরু থেকে উড়ানে কড়াকড়ি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ