Thursday, May 26, 2022

Big Breaking: জলপাইগুড়ির ময়নাগুড়িতে গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেসের বড়সড় ট্রেন দুর্ঘটনা , হত ৩

JJM NEWS DESK :  মকরসংক্রান্তির আগের বিকালেই বড়সড় ট্রেন দুর্ঘটনা ঘটে গেল উত্তরবঙ্গের বুকে। বৃহস্পতিবার বিকালে জলপাইগুড়ির ময়নাগুড়িতে গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেসের কামরা উল্টে কমপক্ষে তিন যাত্রী প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন।

মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। দুর্ঘটনার পরেই উদ্ধারকার্যে ঝাঁপিয়েছে জেলা ও রেল প্রশাসন। রাতে উদ্ধারকার্য চালাতে জেনারেটরের মাধ্যমে বিকল্প আলোর ব্যবস্থা করা হয়েছে।বৃহস্পতিবার বিকালে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার (Horrible train accident) সাক্ষী থাকল উত্তরবঙ্গ (North Bengal)।

আরো পড়ুন : Elephant News : আজ ১৩.০১.২০২২ বৃ্হস্পতিবার দেখে নিন জঙ্গলমহলের জেলাগুলিতে হাতির অবস্থান

Big Breaking: জলপাইগুড়ির ময়নাগুড়িতে গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেসের বড়সড় ট্রেন দুর্ঘটনা , হত ৩

শিলিগুড়ির কাছে ময়নাগুড়ির (Mainaguri near Siliguri) ডোমহনিতে উল্টে গেল পাটনা-গুহায়াটিগামী বিকানের এক্সপ্রেস (Patna-Guwahati-bound Bikaner Express)। এখনও পর্যন্ত ২ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। কামরায় আটকে রয়েছে শতাধিক যাত্রী। পাশাপাশি ১০ জন যাত্রীকে এখনও পর্যন্ত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান জলপাইগুড়ির জেলা শাসক। আহত ও নিহতের সংখ্যা আরও বড়তে পারে বলে মনে করা হচ্ছে।

ইতিমধ্যেই হতাহতের উদ্ধার করার জন্য ইতিমধ্যেই ট্রেন পাঠানো হচ্ছে বলে খবর। তবে নিকটবর্তী রেল স্টেশন থেকে একটি ছোট উদ্ধারকারী দল এলাকায় পৌঁছেছে বলে জানা যাচ্ছে। তারাই গোটা পরিস্থিতি বুঝে ব্যবস্থা নিচ্ছে। দ্রুত পৌঁছাবে বড় দল। তবে যে জায়গায় দুর্ঘটনাটি ঘটেছে সেটি প্রত্যন্ত এলাকায় হওয়ায় উদ্ধরকার্যে খানিক অসুবিধা হতে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে ওই এলাকায় আলোর ব্যবস্থা করা হচ্ছে রেলের তরফে।

আরো পড়ুন : Jangalmahal Weather : আজ ১৩/০১/২০২২ কেমন থাকতে পারে জঙ্গলমহলে আবহাওয়া

Big Breaking: জলপাইগুড়ির ময়নাগুড়িতে গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেসের বড়সড় ট্রেন দুর্ঘটনা , হত ৩

ইতিমধ্যেই অকুস্থলের উদ্দেশ্য রওনা দিয়েছেন আলিপুরদুয়ারের ডিআরএম, শেষ পাওয়া খবরে এমনটাই জানা যাচ্ছে। সূত্রের খবর, ডোমহনির কাছে উল্টে গিয়েছে বিকানের এক্সপ্রেসের ৪ থেকে ৫টি বগি। প্রতিটি বগিই কার্য দুমড়ে মুচরে মাঠের পাশে পড়ে রয়েছে বলে দেখা যাচ্ছে। যে সময় দুর্ঘটনাটি ঘটে তখন ট্রেনের গতিবেগ ৪০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ছিল বলে জানা যাচ্ছে। তবে কী কারণে দুর্ঘটনাটি ঘটল তা এখনও জানা যায়নি। রেলের (Indian Railway) তরফেও এখনও পর্যন্ত হতাহতের সংখ্যা নিয়ে কোনও অফিসিয়াল বিবৃতিও দেওয়া হয়নি।

জানা গিয়েছে, এদিন বিকালে গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেস নিউজলপাইগুড়ি স্টেশন ছেড়ে কিছুটা যাওয়ার প্রেই ময়নাগুড়ির দোমোহানী এলাকায় লাইনচ্যুত হয়। তার জেরে ইঞ্জিনের পর থাকা ৭টি বগি লাইন থেকে ছিটকে পড়ে যায়। ঘটনার তীব্রতা এতটাই বেশি ছিল যে ৩টি বগি সম্পূর্ণ গুঁড়িয়ে গিয়েছে। তার জেরে হতাহতের সংখ্যা অনেকটাই বেশি হওয়ার আশঙ্কা করা হচ্ছে। একই সঙ্গে ঘটনার জেরে প্রশ্নের মুখে পড়ে গিয়েছে রেলের যাত্রী নিরাপত্তার বিষয়টিও।Big Breaking: জলপাইগুড়ির ময়নাগুড়িতে গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেসের বড়সড় ট্রেন দুর্ঘটনা , হত ৩

ইতিমধ্যেই স্থানীয় বাসিন্দারা এগিয়ে এসে উদ্ধারের কাজ শুরু করেছেন। রেল সূত্রে জানা গিয়েছে ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ছিল মাত্র ৪০কিমি প্রতি ঘন্টা। কিন্তু নানা সংবাদমাধ্যমে দুর্ঘটনাগ্রস্থ ট্রেন ও কামরাগুলির যে ছবি ফুটে উঠছে তাতে করে অনেকেই প্রশ্ন তুলেছেন আদৌ ট্রেনটির গতি ঘন্টায় ৯০কিমির কম ছিল কিনা। কেননা ওই গতি বা তার বেশি গতিতে চলতে থাকা ট্রেন দুর্ঘটনার মুখে পড়লে তবেই কামরা ভেঙে গুঁড়িয়ে যাওয়ার মতো ঘটনা ঘটে।

 এদিকে আহততের উদ্ধার করতে ইতিমধ্যেই ঘটনা স্থলে পৌঁছেছে অ্যাম্বুলেন্স। তবে কী কারণে এই বিশালাকার দুর্ঘটনা ঘটল সেই বিষয়ে সঠিক ভাবে কিছু জানা না গেলেও ইতিমধ্যেই তদন্ত কমিটি তৈরির কাজ শুরু হয়েছে বলে রেলের তরফে জানানো হয়েছে। রেলের ট্র্যাকের দুরাবস্থা নাকি চালকের কারণে দুর্ঘটনা, নাকি নাশকতা, সেই বিষয়ে এখনও পর্যন্ত স্বচ্ছ ভাবে কিছু জানা যায়নি। তবে উদ্ধারকাজই এখন যে মূল লক্ষ্য সেটাই রেলের তরফে বারবার বলা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ