Sunday, May 22, 2022

Midnapore: চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে বড়সড় দুর্ঘটনার মুখে প্রৌঢ়,আরপিএফ (RPF) দুই লেডি কনস্টেবলের তৎপতায় প্রাণে বাঁচলে প্রৌঢ়ের

JJM NEWS DESK :  আত্মারাম প্রায় খাঁচাচাড়া হয়ে গিয়েছিল! তাতেই যেন পুনরায় প্রাণ প্রতিষ্ঠা করলেন মেদিনীপুর স্টেশনের আরপিএফ (RPF) বাহিনী’র দুই লেডি কনস্টেবল। যাত্রীদের নিরাপত্তা এবং যাবতীয় সুবিধার দেখভালের জন্যই রেলের পক্ষ থেকে গঠন করা হয়েছে ‘মাই সহেলি টিম’। এবার রেলের এই বিশেষ টিমেরই দুই কর্মীর তত্‍পরতায় প্রাণে বাঁচলেন বৃদ্ধ। পা পিছলে চলন্ত ট্রেন থেকে পড়ে যাওয়ার মুহূর্তে তাঁকে ধরে ফেললেন ‘মাই সহেলি টিম’-এর দুই মহিলা আরপিএফ কর্মী।এরপর তাঁর প্রাথমিক চিকিত্‍সারও ব্যবস্থা করেন তাঁরা। শনিবার মাঝরাতে এমনই এক মানবিক ঘটনার সাক্ষী থাকল মেদিনীপুর স্টেশন।

আরপিএফ সূত্রে জানা গিয়েছে, রবিবার ভোর রাত ২টো ৪৪ মিনিট নাগাদ মেদিনীপুর স্টেশনের দুই নম্বর প্ল্যাটফর্ম ছেড়ে যাচ্ছিল আপ হাওড়া-চক্রধরপুর এক্সপ্রেস। সেই সময় ট্রেনের দরজা ধরে এক প্রৌঢ়কে প্রথমে ঝুলতে দেখেন ‘মাই সহেলি’ টিমের সদস্য কনস্টেবল সুপ্রিয়া গড়াই এবং শোভা সিং। নিমেষের মধ্যেই বৃদ্ধ পড়েও যান।
Midnapore: চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে বড়সড় দুর্ঘটনার মুখে প্রৌঢ়,আরপিএফ (RPF) দুই লেডি কনস্টেবলের তৎপতায় প্রাণে বাঁচলে প্রৌঢ়ের

একটুও দেরি না করে, ‘মাই সহেলি’ টিমের দুই সদস্য ছুটে গিয়ে ওই বৃদ্ধকে উদ্ধার করেন। জানা গিয়েছে, ওই বৃদ্ধের কোনও চোট লাগেনি। তবে, কয়েক সেকেন্ড দেরি হলে, একেবারে নীচে লাইনে পড়ে যেতেন বৃদ্ধ। ঘটনার পরে তাঁর প্রাথমিক চিকিত্‍সারও ব্যবস্থা করেন ওই দুই মহিল আরপিএফ।গোটা ঘটনায় হতভম্ব বৃদ্ধ তাঁর প্রাণ বাঁচানোর জন্য ওই দুই মহিলা আরপিএফ-কে ধন্যবাদ জানিয়েছেন।

জানা গেছে, মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদ জেলার আম্বেদকার নগর এলাকার বাসিন্দা ওই ব্যক্তির নাম আত্মরাম নামদেও বর্দে। তিনি পুরুলিয়া যাচ্ছিলেন। হঠাৎ মাথা ঘুরিয়ে পড়ে যান বলে তিনি নিজে জানিয়েছেন!  রেল পুলিশের দুই লেডি কনস্টেবল, যথাক্রমে- সুপ্রিয়া গড়াই ও শোভা সিং এর তৎপরতায় এবং ASI বি.কে মিশ্র’র সহযোগিতায় তিনি নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পান!  আরপিএফ বাহিনী’র এই কাজের ভূয়সী প্রশংসা করেছে রেল কর্তৃপক্ষ। দুই বীরাঙ্গনা-কে পুরস্কৃত করা হতে পারে বলেও জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ