Sunday, June 26, 2022

পশ্চিম মেদিনীপুরে‌ হাতির হানায়  মৃত্যু হলো গুরুপদ বেরা নামে এক ব্যক্তির

জোহার জঙ্গলমহল ডেস্ক :  ফের হাতির হানায়  মৃত্যু এক ব্যক্তির । ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ালো পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের আনন্দপুর থানার আমলাবনী এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে,  ওই মৃত ব্যক্তির বাড়ি কুসুমডাঙ্গার দুধীবাঁধি এলাকায়। বয়স আনুমানিক ৪৭ বছর।ওই মৃত ব্যক্তির নাম গুরুপদ বেরা।গভীর রাতে জঙ্গলরাস্তায় বাড়ি ফেরার পথে হাতির মুখোমুখি পড়ে যান, বলে জানা গেছে। রাতেই তাঁর মৃত্যু হয়েছিল বলে জানা গেছে।

বনদফতর সতর্ক থাকার আহ্বান জানাচ্ছে বারবার। যে সমস্ত এলাকায় হাতি আছে, সেই রাস্তাগুলি রাত্রিবেলা এড়িয়ে চলাই ভালো। ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। অনেক রাতে ঘটেছে।  দ্রুত ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে। তবে,বনদফতরের সাথে সহযোগিতা করে, সকলকে একটু সতর্ক থাকার আবেদন জানাচ্ছি।”

মৃত ব্যক্তি গুরুপদ বেরা
মৃত ব্যক্তি গুরুপদ বেরা

ঘটনার খবর পেয়ে শনিবার সকালে আনন্দপুর থানার পুলিশ ওই মৃতদেহ উদ্ধার করে দেহ ময়নাতদন্তের জন্য পাঠায়। বন দফতরের পক্ষ থেকে দ্রুত ক্ষতিপূরণের আশ্বাস দেওয়া হলেও, জঙ্গলপথের বাসিন্দাদের চরম সতর্কবার্তা দেওয়া হয়েছে। গভীর রাতে যাতায়াতের সময় সতর্ক থাকার কথা বলা হয়েছে।এদিকে, এই ঘটনা ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।বন দফতরের গাফিলতির অভিযোগ উঠেছে। “রাতে জঙ্গল রাস্তায় যাতায়াতের ক্ষেত্রে একটু সতর্ক হতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ