Saturday, May 28, 2022

শীতে শ্যাম্পু না করেও চুল পরিষ্কার ও ঝকঝকে করার উপায়

জোহার জঙ্গলমহল :  শীত আসতেই গোসলে হেরফের হয়ে যায় কমবেশি সবারই! বিশেষ করে শীতে চুলে শ্যাম্পু করার ঝামেলা পোহাতে চান না কেউই! অনেক সময় দেখা যায় সপ্তাহে কিংবা দশদিনে একবার করে চুল পরিষ্কার করেন অনেকেই।

তবে বেশিদিন শ্যাম্পু না করলে চুল হয়ে পড়ে তৈলাক্ত। মাথার ত্বক ঘেমে চুল হয়ে যায় আঁঠালো। ফলে চুল পড়ার সমস্যা বেড়ে যায়। অন্যদিকে শীতে গোসলের কথা ভাবলেই গায়ে কাঁটা দেয় অনেকের।শ্যাম্পু করতে গিয়ে হয়তো জ্বরই চলে আসবে। তাই বলে চুল তো অপরিষ্কার রাখা যাবে না। তাই কয়েকটি বিষয় অনুসরণ করলে এই শীতে শ্যাম্পু না করেও চুল পরিষ্কার ও ঝকঝকে করে তুলতে মেনে

আরো পড়ুন : আজ ১২/১২/২০২১ আজকের পেট্রোল-ডিজেলের দাম, সোনা-রূপো ও গ্যাসের দাম দেখে নিন
শীতে শ্যাম্পু না করেও চুল পরিষ্কার ও ঝকঝকে করার উপায়

চলুন কয়েকটি ঘরোয়া উপায়-

১. সকালে ঘুম থেকে উঠেই ভালো করে চুল আঁচড়ে নিন। এক্ষেত্রে অবশ্যই ব্যবহার করুন মোটা দাঁতের চিরুনি।

২. শ্যাম্পু করতে না চাইলেও অন্তত চুল ধুয়ে নিন। গোসলের সময় বা সকালে উঠেই ভালো করে চুল ধুয়ে নিন। তবে গরম পানি দিয়ে চুল ধোবেন না।

৩. শীতকালে চুল বা ত্বকে ধুলা-ময়লা বেশি জমে। তাই বাইরে বের হওয়ার আগে মাথায় ওড়না বা স্কার্ফ পেচিয়ে নিন। আর লম্বা চুল হলে বাইরে যাওয়ার আগে বেঁধে বের হন।

৪. এ সময় খুশকির সমস্যা বেড়ে যায়। তাই চুল ধোয়ার সময়ে এক মগ পানিতে পাতিলেবুর রস মিশিয়ে চুলে ব্যবহার করলেই খুশকির সমস্যা দূর হবে।

৫. শ্যাম্পু ছাড়াও চুল ভালো রাখতে ব্যবহার করুন গ্রিন টি। এক্ষেত্রে ১০-১৫ মিনিট গ্রিন টি ফুটিয়ে নিয়ে ওই পানি দিয়ে চুল ধুয়ে নিন। দেখবেন চুল হবে মসৃণ, নরম ও কোমল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ