Friday, May 20, 2022

রেলের গ্ৰুপ ডি’র শূন্যপদে নিয়োগ, বাতিল প্রায় ৫ লক্ষ আবেদন

জোহার জঙ্গলমহল :  চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। রেলের গ্ৰুপ ডি পদে নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হবে। তারই সম্ভাব্য তারিখ ঘোষণা করলো রেলবোর্ড। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, আগামী মাসের ২৩ তারিখ থেকে লেভেল-ওয়ানের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিটি) বা গ্ৰুপ ডির পরীক্ষা শুরু হতে পারে।

 কয়েকটি স্টেপে ভাগ করে রেলওয়ে বোর্ড এই পরীক্ষার ব্যবস্থা করবে।RRB-এর পক্ষ থেকে জানানো হয়েছে, পরীক্ষার সম্ভাব্য দিন জানানো হলেও, বর্তমান করোনা পরিস্থিতি ও তার ফলে জারি হওয়া সমস্তরকম সরকারি বিধিনিষেধ অক্ষরে অক্ষরে মেনে চলা হবে। উল্লেখ্য, বছর দুই আগে রেলের লেভেল ওয়ানের লক্ষাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল মন্ত্রক। কিন্তু কথামতো নিয়োগ না হওয়ায় ক্ষুব্ধ প্রাথীরা। এখন চাপে পরে রেলের তরফ থেকে তড়িঘড়ি নিয়োগ-এর ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গেছে।

আরো পড়ুন : Elephants :আজ ১১.১২.২০২১ শনিবার, দেখে নিন জঙ্গলমহলে হাতির অবস্থান

বিজ্ঞপ্তি থেকে স্পষ্ট জানা যাচ্ছে, গতবার ভুল ছবি বা স্বাক্ষরের জন্য লেভেল ওয়ানের যে ৪ লক্ষ ৬০৭ জন নিয়োগ প্রার্থীর আবেদন খারিজ করা হয়েছিল, তারা এইবার তা সংশোধনের সুযোগ পাবেন। যেসব প্রার্থীদের আবেদন খারিজ হয়েছে, আগামী ১৫ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত সেইসব নিয়োগ প্রার্থীদের জন্য মডিফিকেশন লিংক চালু করা হবে। 

রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, পরীক্ষার ১০ দিন আগে পরীক্ষা কেন্দ্র ও পরীক্ষার তারিখ জানা যাবে। সিবিটির ৪ দিন আগে ই-কল লেটার ডাউনলোড করতে পারবেন পরীক্ষাথীরা। এই- ই-কল লেটারটি আসলে এডমিট কার্ড। এই কার্ড থেকেই পরীক্ষাথীরা সিবিটির তারিখ ও কেন্দ্র জানতে পারবেন।

দেখুন  গুরুত্বপূর্ণ লিঙ্ক :

নোটিস

Click Here

অফিসিয়াল

Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ