Sunday, October 2, 2022

Resume Builder: সেরা রেজিউম বা সিভি কিভাবে বানাবেন, সাহায্য করবে এই App

টেক নিউজ : কারণ আপনার যোগ্যতা, অভিজ্ঞতা, দক্ষতা সবই রেজিউমের মধ্যে দিয়েই প্রকাশ পায়। আর এই রেজিউম পছন্দ হলেই আপনার সামনে খুলে যাবে ভালো কোম্পানিতে চাকরির সুযোগ। এখন আপনি নিশ্চয়ই ভাবছেন যে কীভাবে এই কাজটি খুব সহজে করবেন?

তাহলে আপনাদেরকে বলি, Google Play Store-এ বেশ কিছু রেজিউম বা সিভি বিল্ডার অ্যাপ্লিকেশন রয়েছে, যেগুলির মাধ্যমে আপনি খুব সহজেই আপনার স্মার্টফোন ব্যবহার করে একটি দুর্দান্ত রেজিউম বা সিভি তৈরি করতে পারেন। এই প্রতিবেদনে আমরা আপনাদেরকে Android স্মার্টফোনের জন্য এমনই পাঁচটি অ্যাপ্লিকেশনের কথা জানাতে চলেছি।

My Resume/CV Builder : এই অ্যাপটি ব্যবহার করা অত্যন্ত সহজ। এই অ্যাপের মাধ্যমে রেজিউম বা সিভি তৈরি করতে গেলে আপনাকে প্রথমে কিছু বেসিক ইনফর্মেশন এন্টার করতে হবে। এরপর আপনাকে একটি উপযুক্ত ফর্ম্যাট চয়ন করে রেজিউম তৈরি করার কাজ শুরু করতে হবে। কিন্তু এই অ্যাপে একটি সমস্যা হল, এখানে প্রিভিউ দেখার কোনো সুযোগ নেই। অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে PDF ফর্ম্যাটে তৈরি করা রেজিউম সেভ করে এবং সেইসাথে আপনি পুরোনো কপিগুলিও এডিট করার সুযোগ পাবেন।

Make My Resume : মেক মাই রেজিউম অ্যাপের মাধ্যমে রেজিউম বা সিভি তৈরি করার জন্য সবার প্রথমে একটি টেমপ্লেট চয়ন করতে হয়। এই অ্যাপের ইউজার ইন্টারফেসটি দুর্দান্ত। আপনি একটি স্মার্ট লুকিং লে-আউট চয়ন করে তাতে যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য এন্টার করে এই অ্যাপের মাধ্যমে খুব সহজেই একটি চোখধাঁধানো রেজিউম বা সিভি তৈরি করতে পারেন। সেইসাথে এই অ্যাপটি আপনাকে পুরোনো কপিগুলিও এডিট করার অনুমতি দেয়।
Resume Builder: সেরা রেজিউম বা সিভি কিভাবে বানাবেন, সাহায্য করবে এই App

My Resume : দুর্দান্ত রেজিউম তৈরি করার ক্ষেত্রে My Resume-ও একটি অত্যন্ত কার্যকর অ্যাপ। অ্যাপটিতে ফন্টের টাইপ, কালার, সাইজের মতো প্রয়োজনীয় জিনিসগুলি নিজের পছন্দমতো চয়ন করে আপনার রেজিউমটিকে কাস্টমাইজ করতে পারেন। সেইসাথে আপনি আপনার রেজিউমে সাইন, লোকেশন, এবং ডেটের মতো জিনিসগুলি এন্টার করতে চান কি না সে সম্পর্কেও সিদ্ধান্ত নিতে পারবেন। এই সবকিছুর পর আপনি রেজিউম তৈরি করার কাজ পুনরায় শুরু করার জন্য একটি টেমপ্লেট বা ফর্ম্যাট নির্বাচন করতে পারেন, এবং পুনরায় কাজ শুরুর পর এটির প্রিভিউও দেখা যেতে পারে।

Super Resume Pro : রেজিউম তৈরির জন্য যাবতীয় প্রয়োজনীয় তথ্য এন্টার করার আগে আপনাকে এই অ্যাপে একটি টেমপ্লেট লেআউট চয়ন করতে হবে। সেইসাথে জব প্রোফাইলের ওপর ভিত্তি করে ইউজারদের কী ধরনের লে-আউট চয়ন করা উচিত, সে সম্পর্কে তাদের সিদ্ধান্ত নিতেও এই অ্যাপটি সহায়তা করে। কিন্তু মুশকিল হল, এই অ্যাপে রেজিউম তৈরি করার সময় প্রচুর অ্যাড সামনে আসে, যা নিতান্তই বিরক্তিকর। কিন্তু এছাড়া একটি দুর্দান্ত রেজিউম তৈরি করার ক্ষেত্রে এই অ্যাপটির আর কোনো খামতি নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ