Sunday, July 3, 2022

শুরু হল উত্থান কর্মসূচি :পুষ্টি সম্পর্কিত বিবিধ বিষয় নিয়ে সকলকে সচেতন করলেন পুরুলিয়ার জেলাশাসক শ্রী রাহুল মজুমদার

পূর্ণচন্দ্র রক্ষিত ,পুরুলিয়া :  শুরু হল উত্থান কর্মসূচি: পারা ব্লক এর BPHC র Nutritional Rehabilitation Centre এ (পুষ্টিকেন্দ্র) গুরুতর অপুষ্টিতে ভুগছে এমন শিশু ও তাদের মায়েদের সাথে দেখা করে শিশুদের পুষ্টি সম্পর্কিত বিবিধ বিষয় নিয়ে সকলকে সচেতন করলেন পুরুলিয়ার জেলাশাসক শ্রী রাহুল মজুমদার।
এছাড়াও, উত্থান কর্মসূচির মাধ্যমে পারা ব্লক এর NRC তে মডেল পুষ্টিবাগান তৈরির নির্দেশ দিলেন জেলাশাসক। মায়েরা যাতে নিজেদের বাড়িতেই পুষ্টিগুণ সমৃদ্ধ Nutrimix তৈরি করতে পারেন সেই বিষয়ে মায়েদের প্রশিক্ষণ প্রদান এর নির্দেশ ও দিলেন জেলাশাসক।

শুরু হল উত্থান কর্মসূচি :পুষ্টি সম্পর্কিত বিবিধ বিষয় নিয়ে সকলকে সচেতন করলেন পুরুলিয়ার জেলাশাসক শ্রী রাহুল মজুমদার

আরো পড়ুন :আজ ০৪/১২/২০২১ আজকের পেট্রোল-ডিজেলের দাম, সোনা-রূপো ও গ্যাসের দাম দেখে নিন
অধিকন্তু, গুরুতর অপুষ্ট শিশুদের মায়েদের যে ১০ টি করে হাঁস এর বাচ্চা, পেঁপে, লেবু, পেয়ারার চারা দেওয়া হবে এবং ১০০ দিনের কাজের মাধ্যমে তাদের বাড়িতে জিওল মাছ চাষের জন্য যে Tank Fishery Project করে দেওয়া হবে সে বিষয়ে মায়েদের অবগত করলেন জেলাশাসক।

গতকাল এই বিষয়ে আলোচনা হয় পুরুলিয়ার জেলাশাসক কার্যালয় উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি সৌমেন বেল থ রিয়া এবং জেলা সভাধিপতি সুজয় ব্যানার্জি এবং সি এম ও এইচ এবং অন্যান্যরা পুরুলিয়া ।এছাড়া উপস্থিত ছিলেন জেলাশাসক রাহুল মজুমদার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ