Monday, May 23, 2022

প্রায়ত সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের সহ ১৪ জন কর্মী-সহ মৃত্যুতে শোকপ্রকাশ রাষ্ট্রপতি-সহ প্রধানমন্ত্রীর

JJM NEWS :  আজই তামিলনাড়ুর কুন্নুরে নীলগিরি জঙ্গলে আচমকাই ভেঙে পড়ে সেনার হেলিকপ্টার। উইং কমান্ডার পৃথ্বী সিং চৌহান Mi-17v5 এর পাইলট ছিলেন যা সিডিএস জেনারেল বিপিন রাওয়াত সহ ১৪ জন কর্মী-সহ ভেঙে পড়েছিল।পৃথ্বী সিং চৌহান ১০৯ হেলিকপ্টার ইউনিটের কমান্ডিং অফিসার।

সেনার পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল যে, ভেঙে পড়ার পর আগুন লেগে যায় কপ্টারটিতে। শুরু হয়ে গেছে উদ্ধারকাজ। CDS বিপিন রাওয়াতকে গুরুতর আহত ও অগ্নিদগ্ধ, অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর, তার শরীরের ৯০ শতাংশই পুড়ে গিয়েছিল। কিন্তু শেষরক্ষা করা যায়নি। ১৪ জনের মধ্যেই ১৩ জনেরি মৃত্যু হয়েছে। বায়ুসেনা সূত্রে খবর, মৃত ১৩ জনের মধ্যে রয়েছেন সস্ত্রীক বিপিন রাওয়াত।

প্রায়ত সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের সহ ১৪ জন কর্মী-সহ মৃত্যুতে শোকপ্রকাশ রাষ্ট্রপতি-সহ প্রধানমন্ত্রীর

সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের দুর্ঘটনায় মৃত্যুতে, শোকপ্রকাশ করলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। দেশব্যাপী বিভিন্ন মহল থেকেই শোকপ্রকাশ করেছেন বিভিন্ন মানুষ। এদিন বিপিন রাওয়াতের মৃত্যুতে শোকপ্রকাশ করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ লিখলেন, ‘জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকার আকস্মিক মৃত্যুতে আমি বাক্যহারা হয়ে গিয়েছি।

আরো পড়ুন : Jangalmahal corona update :: আজকে ০৮/১২/২০২১ জঙ্গলমহলের জেলাগুলিতে করোনা আপডেট

রাষ্ট্রপতির পাশাপাশি শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বিপিন রাওয়াতের সঙ্গে একটি পুরনো ছবি পোস্ট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লেখেন, ‘তামিলনাড়ুতে ঘটে যাওয়া হেলিকপ্টার দুর্ঘটনার ঘটনায় জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যুতে আমি গভীর ভাবে শোকাহত। ওই দুর্ঘটনায় বিপিনের সঙ্গী ও তাঁর স্ত্রীয়েরও মৃত্যু হয়েছে। সকলেই ভারতের হয়ে সাহসীকতার সঙ্গে কাজ করেছেন। তাঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।’

প্রায়ত সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের সহ ১৪ জন কর্মী-সহ মৃত্যুতে শোকপ্রকাশ রাষ্ট্রপতি-সহ প্রধানমন্ত্রীর

অন্যদিকে, শোকপ্রকাশ করেছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি টুইটারে শোকপ্রকাশ করে বলেছেন যে, ‘আমরা আমাদের সিডিএস-কে হারালাম, দেশের জন্য যা এক গভীর দুঃখের দিন। এটি একটি মর্মান্তিক দুর্ঘটনা। উনি একজন সর্বোত্তম সাহসী সেনা ছিলেন, যিনি সামনে থেকে দেশমাতৃকার জন্য লড়াই করেছেন। তাঁর ভূমিকা শব্দে ব্যখা করা যায় না। আমি মর্মাহত।’

সেনা সূত্রে খবর, কপ্টারটিতে মোট ১৪ জন যাত্রী ছিলেন। যার মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে বলে খবর। আর সেই তালিকায় রয়েছেন বিপিন রাওয়াত এবং তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতও। দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ ছিলেন বিপিন রাওয়াত। তাই তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ। স্থানীয়রা জানিয়েছেন বুধবার সকালে হঠাত্‍ই ভেঙে পড়ে কপ্টারটি। জঙ্গল ও চা বাগানের মধ্যে ভেঙে পড়া বিমানে প্রথমে উদ্ধারকাজ শুরু করতে সমস্যার সৃষ্টি হয়।

তাঁদের দাবি, প্রথমে বিস্ফোরণ ভেবে তাঁরা পালিয়ে গিয়েছিলেন। পরে তাঁরাই এগিয়ে এসে উদ্ধারকাজ শুরু করেন। সূত্রের খবর, বিপিন রাওয়াতের স্ত্রীয়ের দেহ উদ্ধার করা হয় ঘটনাস্থল থেকে অগ্নিদগ্ধ অবস্থায়। তাঁর শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল। অন্য দিকে বিপিন রাওয়াতকে উদ্ধার করে ৮ কিলোমিটার দূরে একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁর শরীরও ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল বলে সূত্র মারফত খবর পাওয়া যায়। সেনা সর্বাধিনায়কের চিকিত্‍সায় যাতে কোনও ফাঁক না থাকে, তার নির্দেশ দেওয়া হয়েছিল কেন্দ্রের তরফে। কিন্তু শেষরক্ষা করা যায়নি। তারপরেই বিকেলের দিকে খবর আসে, প্রয়াত হয়েছেন বিপিন রাওয়াত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ