Thursday, May 26, 2022

Miss Universe 2021 : অপেক্ষার অবসান ! ২১ বছর পর ৭০ তম মিস ইউনিভার্সের মঞ্চে জয়ী হল ভারতের হারনাজ সান্ধু

জোহার জঙ্গলমহল :  দীর্ঘ ২১ বছরের অপেক্ষার অবসান। ইজরায়েলে অনুষ্ঠিত ৭০ তম মিস ইউনিভার্সের মঞ্চে জয়ী হল ভারতের হারনাজ সান্ধু। চণ্ডীগড়ের মেয়ে হারনাজ। সুস্মিতা সেন,লারা দত্তের পর তৃতীয় ভারতীয় বিশ্বসুন্দরীর মুকুট জিতল সে

চণ্ডীগড় কন্যা হরনাজ সান্ধু (Harnaaz Sandhu)। জিতেছিলেন মিস ইন্ডিয়ার খেতাব। তবে এবার বিশ্বমঞ্চে দাঁড়িয়ে সেরার শিরোপা নিয়ে এলেন ভারতের হয়ে। ২১ বছর পর ফের একবার ইতিহাস গড়ল ভারত। সোমবার ‘মিস ইউনিভার্স’ (Miss Universe 2021)-এর মুকুট উঠল হরনাজের মাথায়। এদিন সকালবেলা এই সুখবর প্রকাশ্যে আসতেই আনন্দে প্রায় লাফিয়ে উঠলেন প্রিয়াঙ্কা চোপড়া, লারা দত্ত, করিনা কাপুর থেকে সুস্মিতা সেন, নেহা ধুপিয়ারা।

আরো পড়ুন : Elephants :আজ ১৩.১২.২০২১ সোমবার, দেখে নিন জঙ্গলমহলে হাতির অবস্থান
Miss Universe 2021 : অপেক্ষার অবসান ! ২১ বছর পর ৭০ তম মিস ইউনিভার্সের মঞ্চে জয়ী হল ভারতের হারনাজ সান্ধু

 প্রথমবার আন্তর্জাতিক ময়দানে ভারতের হয়ে মিস ইউনিভার্স-এর মুকুট নিজের মাথায় তুলে নিয়েছিলেন বঙ্গকন্যা সুস্মিতা সেন। সৌন্দর্য আর তুখড় বুদ্ধিমত্তার সঙ্গে উত্তর দিয়ে দেশের নামোজ্জ্বল করেছিলেন তিনি। এরপর ২০০০ সালে মিস ইউনির্ভাস-এর খেতাব জেতেন লারা দত্ত। কিন্তু তারপর থেকে আর এই শিরোপা অধরাই ছিল ভারতের। তবে এবার দীর্ঘ ২১ বছর পর ফের একবার সেই জয়ের স্বাদ পেল ভারত। সৌজন্যে ‘চণ্ডীগড় ক্যান্ডি’ হরনাজ সান্ধু। আর দেশের মেয়ের এমন জয়ে উচ্ছ্বসিত প্রিয়াঙ্কা, লারা, করিনা-সহ একাধিক বলিউড অভিনেত্রীরা।

সেই কেরিয়ারেই চোখধাঁধানো সাফল্য এসেছে একের পর এক। টিনএজ থেকেই মডেলিং দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন হারনাজ। প্রথম ২০১৭ সালে মিস চণ্ডীগড় হন, এর পর ফের ২০১৮ সালে এমারজিং স্টার শিরোপা পান। ২০১৯ সালেও মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন হারনাজ কিন্তু সেবার তিনি সেরা বারোর মধ্যে থেকেও জিততে ব্যর্থ হন।

হাল না ছেড়ে নিজেকে প্রমাণ করতে আবার ২০২১ সালে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নেন তিনি। অবশেষে এল জয়। ১৯৯৪ সালে সুস্মিতা সেন এই খেতাব পেয়েছিলেন। এর পর ২০০০ সালে লারা দত্ত জেতেন মিস ইউনিভার্স খেতাব। এই বছর ইজরায়েলে মিস ইউনিভার্সের মঞ্চে ফের সবাইকে চমকে দিলেন হারনাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ