Tuesday, June 28, 2022

Icc T-20 World Cup 2021 Semifinal Fixture: টি-২০ বিশ্বকাপ সেমিফাইনালে কে খেলবে কার সঙ্গে! কবে ম্যাচ! জেনে নিন

JJM NEWS DESK :    সংযুক্ত আরব আমিরশাহীতে টানা ১৬টি টি ২০ আন্তর্জাতিক ম্যাচে জিতল পাকিস্তান। বাবর আজমের অধিনায়কত্বে পাকিস্তান কখনও হারেনি এই দেশে। আজ শারজায় পাকিস্তানের বিজয়রথে পিষ্ট হল স্কটল্যান্ড। সুপার টুয়েলভে পাঁচটি ম্যাচের পাঁচটিতেই জিতল পাকিস্তান, পাঁচের পাঁচটিতেই পরাজিত কাইল কোয়েটজারের স্কটল্যান্ড।

পাকিস্তান গ্রুপ ২ থেকে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শেষ চারে গেল এক নম্বর দল হিসেবেই। নিউজিল্যান্ড গেল দ্বিতীয় দল হিসেবে। ১০ নভেম্বর আবু ধাবিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড। পরের দিন দুবাইয়ে দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানের সামনে অস্ট্রেলিয়া। ২০১০ সালের টি ২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে ১ বল বাকি থাকতে তিন উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছিল অজিরা। ১৪ নভেম্বর দুবাইয়ে ফাইনাল।

Icc T-20 World Cup 2021 Semifinal Fixture: টি-২০ বিশ্বকাপ সেমিফাইনালে কে খেলবে কার সঙ্গে! কবে ম্যাচ! জেনে নিন

জয়ের জন্য ১৯০ রান তাড়া করা কঠিনই ছিল স্কটল্যান্ডের কাছে। শেষ অবধি ৬ উইকেটে ১১৭ রানের বেশি এগোতে পারেনি স্কটল্যান্ড। চারটি চার ও একটি ছয়ের সাহায্যে ৩৭ বলে ৫৪ করে অপরাজিত থাকেন রিচি বেরিংটন। মাইকেল লিস্ক ১৪ ও জর্জ মান্সি ১৭ রান করেন। বাকিরা কেউ দুই অঙ্কের রান পাননি।

নিউ জিল্যান্ড তারকাবিহীন দল হওয়া সত্ত্বেও ভাল পারফর্ম করে চলেছে। তবে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছতে নিউ জিল্যান্ডকে যথেষ্ট বেগ পেতে হয়েছিল। সেখানে পাকিস্তান হাসতে হাসতে এবার টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। বাবর আজমের দলের বোলিং বিভাগ অসাধারণ পারফর্ম করছে। আবার বাবর আজম, শোয়েব মালিকরাও অসাধারণ ফর্মে রয়েছে। ফলে অলরাউন্ড পারফরম্যান্সে বিপক্ষকে চাপে ফেলে দিচ্ছে পাকিস্তান। প্রথম ম্যাচেই ভারতীয় দলকে হারিয়ে যথেষ্ট আত্মবিশ্বাস সংগ্রহ করে নিয়েছে পাকিস্তান।

প্রথম সেমিফাইনাল: ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড (১০ নভেম্বর, বুধবার, আবু ধাবি, সন্ধ্যে ৭টা ৩০)। দ্বিতীয় সেমিফাইনাল: পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া (১১ নভেম্বর, বৃস্পতিবার, দুবাই, সন্ধ্যে ৭টা ৩০)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ