Thursday, May 26, 2022

২ মাসের মধ্যে ১৫ হাজার শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার, জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

জোহার জঙ্গলমহল :  রাজ্যের অন্যতম বড় সমস্যা হল শিক্ষক নিয়োগে দুর্নীতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিকবার শিক্ষক নিয়োগে সচেষ্ট হলেও নানাবিধ সমস্যার জেরে থমকে রয়েছে হাজার হাজার নিয়োগ। এই পরিস্থিতিতে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে শাসক দলের নেতা-বিধায়দেরও।

এদিন বিধানসভায় শিক্ষামন্ত্রী শিক্ষক নিয়োগ নিয়ে প্রশ্নের মুখে পড়েন। সেখানেই তিনি জানান ২ মাসের মধ্যে ১৫ হাজার শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার।

 রাজ্য সরকার কেন্দ্রের একতরফা ফতোয়া মানবে না’। পাশাপাশি এদিন বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়ে দিলেন আগামী দুই মাসের মধ্যেই জট কাটিয়ে প্রায় ১৫ হাজার এসএসসি শিক্ষক নিয়োগ করবে। তিনি জানিয়েছেন, আদালতের জট কাটিয়েই এই নিয়োগ হবে। আগামী ২ মাসের মধ্যেই প্রায় ১৫ হাজার শিক্ষক পদে নিয়োগ হবে। এর বেশি কিছু না জানালেও এদিন শিক্ষামন্ত্রী কেন্দ্রীয় শিক্ষানীতি নিয়ে সরব ছিলেন।

২ মাসের মধ্যে ১৫ হাজার শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার, জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

 এসএসসি সূত্রে জানা যাচ্ছে, আগামী ডিসেম্বর মাসের মধ্যেই সমস্ত অভিযোগের নিষ্পত্তি করে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শেষ করা সম্ভব হবে। জানা যাচ্ছে, গত ৮ অক্টোবর পর্যন্ত ১৩ হাজার চাকরিপ্রার্থীর অভিযোগের নিষ্পত্তি হয়েছে। ৩০ নভেম্বরের মধ্যে আরও ১,২০০ চাকরিপ্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। সবমিলিয়ে প্রায় ৫ হাজার অভিযোগের নিষ্পত্তি বাকি, যা ডিসেম্বরের মধ্যেই মিটিয়ে নিয়োগ শুরু হয়ে যাবে আগামী বছরের শুরুতেই।

২ মাসের মধ্যে ১৫ হাজার শিক্ষক নিয়োগ, চাকরিপ্রার্থীদের সুখবর দিলেন ব্রাত্য আদালতের সিঙ্গল বেঞ্চের রায় অনুযায়ী, ১০ জুলাই কমিশন দু’সপ্তাহ ধরে অভিযোগ গ্রহণ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ