Friday, May 20, 2022

রাজ্য স্বাস্থ্য দপ্তরে কমিউনিটি হেলথ অফিসার নিয়োগ, ১৫০০ শূন্যপদের বিজ্ঞপ্তি জারি

জোহার জঙ্গলমহল ডেস্ক :  রাজ্য জুড়ে বড়সড় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর। ন্যাশনাল হেলথ মিশনের অধীনে রাজ্যের বিভিন্ন সুস্বাস্থ্য কেন্দ্রে এটির নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন।
তবে আবেদন করার আগে বিশেষ কী কী শিক্ষাগত যোগ্যতা থাকা প্রয়োজন জেনে নেওয়া যাক।
যেই পদে নিয়োগ করা হবে এবং মোট শূন্যপদকমিউনিটি হেলথ অফিসার (Community Health Officer) এই পদে মোট শূন্যপদ রয়েছে ১৫০০।

শূন্যপদের বিন্যাসজেনারেল- ৭৮০, SC- ৩৩০, ST- ৯০, OBC A- ১৫০, OBC B-১০৫, প্রতিবন্ধী -৪৫

শিক্ষাগত যোগ্যতা –ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিল দ্বারা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে BPCCHN (B. SC/ Post Basic B.SC অন্তর্ভুক্ত) বিষয়ে ইন্টিগ্রেটেড কোর্স পাশ করতে হবে।এর পাশাপাশি ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকতে হবে। আবেদনকারীকে বাংলা ভাষা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে।

বয়স-  ৪০ বছরের বেশি নয়। যদিও SC/ST/OBC আবেদনকারীদের নির্দিষ্ট নিয়ম অনুযায়ী বয়সে ছাড় দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি- লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ।

নিযুক্ত প্রার্থীদের বেতন দেওয়া হবে –প্রতি মাসে ২০,০০০ টাকা। এর সাথে কর্মক্ষমতা অনুযায়ী প্রতি মাসে ৫০০০ টাকা ইনসেন্টিভ।

আবেদন যেভাবে করতে হবে-আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইনে রয়েছে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট www.wbhealth.gov.in এ ভিজিট করে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২ নভেম্বর থেকে যা চলবে আগামী ১০ নভেম্বর পর্যন্ত। আবেদন করার জন্য আবেদন ফি দিতে হবে ১০০ টাকা। আবেদন ফি ভরার শেষ তারিখ ১২ নভেম্বর, ২০২১

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ