Tuesday, June 28, 2022

রাজ্যের স্বাস্থ্য দপ্তরে প্রায় ৪ হাজার স্টাফ নার্স নিয়োগ, আবেদন করুন

চাকরি :  রাজ্যের নার্সিং পাশ ছাত্র-ছাত্রীদের জন্য সুবর্ণ সুযোগ। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের অধীনে প্রায় ৪ হাজারের কাছাকাছি স্টাফ নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। জারি করা হয়েছে সংশ্লিষ্ট নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি।

এই পদে পুরুষ মহিলা উভয়ই আগ্রহী চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন।নিয়োগ করা হবে স্টাফ নার্স (মহিলা) এবং স্টাফ নার্স (পুরুষ) পদে। স্টাফ নার্স মহিলা শূন্যপদ ৩৫৭৭ আর স্টাফ নার্স পুরুষ পদে শূন্যপদ ৩৯৭। মোট শূন্যপদ ৩৯৭৪।

আবেদন করার জন্য প্রয়োজনীয় যোগ্যতা-মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং জি.এন.এম (GNM) এই ৩ টি যোগ্যতা থাকা বাধ্যতামূলক। এর সাথে ডিপ্লোমা এবং ট্রেনিং/সিএনই/পাবলিকেশন/অ্যাওয়ার্ড ইত্যাদি যোগ্যতা চাওয়া হয়েছে যা বাধ্যতামূলক নয়।

বয়স হতে হবে –১ জানুয়ারি ২০২১ তারিখ অনুযায়ী ২০ বছর থেকে ৩৯ বছরের মধ্যে।

বেতন রয়েছে-বিজ্ঞপ্তি অনুযায়ী নিযুক্ত স্টাফ নার্স কর্মীদের বেতন দেওয়া হবে পে লেভেল ৯ অনুসারে প্রতি মাসে ২৯,৮০০ টাকা।উপরোক্ত যোগ্যতার মাপকাঠি অনুযায়ী যদি আপনি মানানসই হয়ে থাকেন তাহলে দেরি না করে আবেদন করে ফেলুন।

জেনে নিন আবেদন পদ্ধতি –যারা যারা আবেদন করতে ইচ্ছুক তারা সরাসরি অনলাইনে পশ্চিমবঙ্গ হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। ওয়েবসাইট হল www.wbhrb.in এখানে ভিজিট করে আবেদনের পাশাপাশি সম্পূর্ণ বিজ্ঞপ্তিটিও যাচাই করে নিতে পারবেন।

আবেদন প্রক্রিয়া শুরু এবং শেষ –৩ নভেম্বর ২০২১ থেকে শুরু হয়েছে চলবে ১৮ নভেম্বর, ২০২১ অবধি।

এর জন্য কী আবেদন ফি রয়েছে?

হ্যাঁ আবেদন করার জন্য ২১০ টাকা আবেদন ফি জমা করতে হবে। মনে রাখবেন বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে মানি অর্ডার, চেক, ব্যাংক ড্রাফট, ক্যাশ এই পদ্ধতিতে আবেদন ফি গ্রহণ করা হবে না। যেসব ব্যাংকে GRPS সিস্টেম উপলব্ধ তার মাধ্যমেই আবেদন ফি ভরতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ