Monday, June 27, 2022

হাতির হানায় অতিষ্ঠ জঙ্গলমহলে মানুষ ও চাষিরা , বনদপ্তরে জানানোর পরেও কোনো কর্ণপাত নেই

জোহার জঙ্গলমহল ডেস্ক:  জঙ্গলমহলে হাতির সমস্যা নিত্যদিনের সমস্যা হয়ে দাঁড়িয়েছে। খাবারের সন্ধানে মাঝেমধ্যেই গ্রামে হানা দিয়ে মাটির বাড়ি ঘর ভাঙছে ।

কখনো আবার বিঘার পর বিঘা ধান খেয়ে সাবাড় করে দিচ্ছে হাতির দল । ঝাড়গ্রাম বনবিভাগের মানিকপাড়া রেঞ্জের বালিভাসা বিট এর অন্তর্গত গোলবাঁন্ধী‍ গ্রামের চাষীদের অবস্থা হাতির হানায় অতিষ্ঠ হয়ে উঠেছে । গোলবাঁন্ধী গ্রাম সংলগ্ন জঙ্গলে প্রায় তিন দিন ধরে রয়েছে এগারটি হাতির একটি দল । গ্রামবাসীদের অভিযোগ, রাত হলেই খাবারের খোঁজে গ্রামের মধ্যে হানা দিচ্ছে ।
হাতির হানায় অতিষ্ঠ জঙ্গলমহলে মানুষ ও চাষিরা , বনদপ্তরে জানানোর পরেও কোনো কর্ণপাত নেই

দিন হোক বা রাত যেকোনো সময় পাকা ধানের জমিতে ঢুকে ধান খেয়ে সাবাড় করে দিচ্ছে । গ্রামবাসীদের আক্ষেপ চোখের সামনে পাকা ধান খেয়ে ফেলেছে হাতি কিন্তু দর্শকের মত দেখা ছাড়া গ্রামবাসীদের আর কোন কাজ নেই । গ্রামবাসীরা আরো জানায় বিষয়টি বনদপ্তর কে বহুবার জানানো হয়েছে বনদপ্তর কোনো কর্ণপাত করছে না গ্রামবাসীদের কথা ।

আরো পড়ুন :Elephants:আজ ২৯.১১.২০২১সোমবার, দেখে নিন জঙ্গলমহলে হাতির অবস্থান

কিন্তু প্রতিদিন হাতি জমিতে নেমে সব পাকা ধান খেয়ে নিচ্ছে । ধান কেটে বাড়িতে আনলে রাতের বেলায় বাড়িতে এসে সেই ধান খেয়ে যাচ্ছে । মাটির বাড়ি ঘর ভাঙছে । বনদপ্তরকে ক্ষতিপূরণের জন্য বহুবার লিখিত আবেদন জানিয়েছে এখনো পর্যন্ত কোনো ক্ষতিপূরণ পায়নি । হাতিগুলোকে অন্য জঙ্গলে পাঠানোর জন্য জানানো হয়েছে কিন্তু তার কোনো সুরাহা হয়নি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ