Saturday, August 20, 2022

Social Media: বিশ্বজুড়ে হঠাত্‍ থমকে গেল ফেসবুক , হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম, সমস্যায় লক্ষ -লক্ষ গ্রাহক

জোহার জঙ্গলমহল ,টেক নিউজ,  :  বিশ্বের বিভিন্ন প্রান্তে হঠাত্‍ই অকেজো ফেসবুক , হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম । কাজ করছিল না মেসেঞ্জারও। আচমকা চার সোস্যাল মিডিয়াই কাজ করা বন্ধ করে দেয়। যার জেরে বিপাকে পড়েছেন লক্ষ-লক্ষ গ্রাহক।

গত ২০ মিনিট যাবত্‍ একই পরিস্থিতি বিশ্বের বিভিন্ন প্রান্তে। একইসঙ্গে চারটি সোশ্যাল মিডিয়ার এভাবে বিকল হওয়ার ঘটনা সাম্প্রতিক অতীতে ঘটেনি বলেই দাবি ওয়াকিবহাল মহলের। সোমবার রাত সোয়া ন’টা নাগাদ হঠাত্‍ ফেসবুক কাজ করা বন্ধ করে দেয়। কোনও কাজ করতে গেলেই দেখা যায় স্ক্রিনে ফুটে ওঠে, “সামথিং ওয়েন্টস রং।” একইভাবে বিকল হয় মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামও। কিন্তু কী কারণে এই সমস্যা তা এখনও স্পষ্ট হয়নি। ফেসবুকের তরফে এ সম্পর্কে জানানো হয়নি।

টুইটারের মাধ্যমে নিজেদের সমস্যার কথা জানিয়েছেন একাধিক ইউজার। এদিকে ফেসবুক তাঁদের ওয়েবসাইটের মাধ্যমে জানিয়েছে, কিছু একটা সমস্যা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব সমস্যা মেটানোর চেষ্টা করা হচ্ছে। তবে কতক্ষণে এই সমস্যা মিটবে তা এখনও স্পষ্ট নয়। এদিকে কয়েক ঘণ্টার মধ্যে বিপুল সম্পদ খোয়ালেন ফেসবুক-কর্তা মার্ক জুকেরবার্গ।

যদিও প্রায় ৭ ঘন্টা পর স্বাভাবিক হয়েছে। এগত কয়েক ঘণ্টায় তাঁর সম্পত্তির পরিমাণ কমেছে ৬০০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৪৪ হাজার ৭৩৪ কোটি টাকা। সোমবার রাত থেকে বিশ্ব জুড়ে ফেসবুক, হোয়াটসঅ্যাপে বিভ্রাট এবং সম্প্রতি এক কর্মী (হুইসলব্লোয়ার) ফেসবুকের নীতি নিয়ে সমালোচনা করার পর এই অর্থ কমেছে জুকেরবার্গের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ