Thursday, August 11, 2022

ভারত জাকাৎ মাঝি পারগানা মহল বিষ্ণুপুর মহকুমা কমিটির ডাকে SDO/SDL & LRO/SDPO-এর নিকট গণডেপুটেশন

জোহার জঙ্গলমহল ডেস্ক :   এই গণতান্ত্রিক ভারতবর্ষে আদিবাসীদের ন্যায্য সাংবিধানিক অধিকার পাওয়ার জন্য ও শোষণ বঞ্চনার বিরুদ্ধে 01/10/201 তারিখ ভারত জাকাৎ মাঝি পারগানা মহল বিষ্ণুপুর তল্লাট(মহকুমা কমিটির ডাকে SDO/SDL & LRO/SDPO-এর নিকট গণডেপুটেশন।

ডেপুটেশনে উপস্থিত ছিলেন:-ভারত জাকাৎ মাঝি পারগানা মহল এর বাঁকুড়া জেলা গডেৎ বাবা:-বিপ্লব সরেন,জেলা জগ-পারগানা শ্যাম মান্ডি,জেলা কমিটির সদস্য জ্বলেশ্বর টুডু,হালি-হারয়ৌড় বীর-বুরু পপণত পারাণিক বাবা-নিশীথ হেম্ব্রম,সাতটি থানার মাজহি বাবা,পারগানা বাবা সহ হাজার-হাজার মা-বোন-ভাইয়েরা।

এই গণডেপুটেশন থেকে অনুমান করা হয় বিষ্ণুপুর মহকুমায় এই প্রথমবার বিশাল জনসমারোহ দেখা যায়। পদযাত্রায় তাঁরা আওয়াজ তোলেন:- জাল S.T Certificate দেওয়া জালিয়াতিকারী আধিকারিকদের শাস্তি ও গ্ৰেপ্তার করতে হবে,জল-জমি-জঙ্গলের অধিকার থেকে আদিবাসীদের বঞ্চিত করা চলবে না,

আদিবাসীদের শ্বশ্মান ঘাটের সংস্কার করে সেড নির্মাণ করা ও পানীয় জলের ব্যবস্থা করতে হবে,বংশপরম্পরায় সাঁওতালদের ধর্মীয় সেন্দ্রা কে বন্ধ করা যায় না যাবে না,সরকারি সুযোগ সুবিধা প্রদানের ক্ষেত্রে দলবাজি,স্বজনপোষন,কাটমানি নেওয়া বন্ধ করতে হবে, বন্ধ হোস্টেল গুলি অবিলম্বে চালু করতে হবে এইরকম ভাবে 33 দফা দাবি দাওয়া নিয়ে আজকের এই গণডেপুটেশন দেওয়া হল বিভিন্ন সরকারি দপ্তরে।চন্দন মুর্মূ(ভারত জাকাৎ যুয়ৌন মহল,সুতরেৎ)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ