Thursday, May 26, 2022

৮ হাজারের কাছাকাছি ব্যাংকিং ক্লার্ক নিয়োগ! আবেদনের শেষ দিন আগামীকাল

জোহার জঙ্গলমহল  ডেস্ক:  চলতি মাসের শুরুতে বিরাট নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে ইনস্টিটিউট অফ ব্যাংকিং অ্যান্ড পার্সোনাল সিলেকশন। দেশজুড়ে বিভিন্ন ব্যাংকে প্রায় ৮ হাজারের কাছাকাছি ব্যাংকিং ক্লার্ক নিয়োগ করা হবে। যারা এখনো আবেদন করেননি বা নিয়োগ সম্পর্কে অবগত নয় তারা এই প্রতিবেদনে নজর রাখুন। পাশাপাশি যোগ্যতার মাপকাঠি অনুযায়ী মানানসই হলে শীঘ্রই আবেদন করে ফেলুন। কারণ আর কিছু ঘন্টা চালু থাকবে এই নিয়োগের আবেদন প্রক্রিয়া।

দেখুন কোন কোন ব্যাংকে নিয়োগ করা হবে-

ব্যাংক অফ ইন্ডিয়া, কানাড়া ব্যাংক, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাংক, ইউকো ব্যাংক, সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া, ব্যাংক অফ বরোদা, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, ইউনিয়ন ব্যাংক অফ ইন্ডিয়া, ইন্ডিয়ান ব্যাংক, পাঞ্জাব অ্যান্ড সিন্দ ব্যাংক এবং ব্যাংক অফ মহারাষ্ট্র।

মোট শূন্যপদ-৭৮৫৫ টি।

শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন-যেকোনো শাখায় স্নাতক যোগ্যতা এবং কম্পিউটার বিষয়ে জ্ঞান। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে আবেদন করার সময় বৈধ মার্কশিট/সার্টিফিকেট দেখাতে হবে।

বয়স-জেনারেলদের ক্ষেত্রে ২০ থেকে ২৮ বছর।বাকি সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সে ছাড় রয়েছে।

ক্লার্ক বাছাই করা হবে-

১. প্রিলিমিনারি পরীক্ষা (ডিসেম্বর ২০২১)
২. মেইন পরীক্ষা (জানুয়ারি/ফেব্রুয়ারী ২০২২)
৩. ইন্টারভিউ

কীভাবে আবেদন করতে হবে?

আবেদন করার জন্য www.ibps.in এই ওয়েবসাইটে ভিজিট করুন। এখানে (CRP-CLERK-XII) সংক্রান্ত একটি লিঙ্ক প্রদর্শিত হবে। এই লিঙ্কে ক্লিক করে আবেদন করতে পারবেন। আবেদন করার শেষ তারিখ ২৭ অক্টোবর, ২০২১।

আবেদন করার জন্য দিতে হবে আবেদন ফি-

জেনারেল এবং ওবিসিদের জন্য -৮৫০ টাকা।
বাকি SC/ST/Pwd প্রার্থীদের জন্য -১৭৫ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ