Saturday, May 28, 2022

আগামী নভেম্বর মাস থেকে এই Smartphone গুলিতে বন্ধ হতে চলেছে WhatsApp পরিষেবা

JJM TECH DESK: WhatsApp বর্তমানে একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপস। পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে কোনো ব্যাক্তিকে ইন্টারনেটের মাধ্যমে মেসেজ, ভয়েস কল ও ভিডিও কল করা যায়। আগামী ১লা নভেম্বর থেকে বেশকিছু স্মার্টফোনে বন্ধ হতে চলেছে WhatsApp পরিষেবা। সম্প্রতি WhatsApp ঘোষণা করেছে যে, ১লা নভেম্বর থেকে অর্থাত্‍ আর দুমাস পর তারা পুরোনো কিছু Android ও iOS স্মার্টফোনে পরিষেবা বন্ধ করে দেবে। Android 4.0.4 বা তারও পুরোনো অপারেটিং সিস্টেম এবংআইফোনের ক্ষেত্রে iOS 9 বা তার পূর্ববর্তী অপারেটিং সিস্টেম চালিত মোট ৪৩টি স্মার্টফোন হ্যান্ডসেটের ওপর এই সীমাবদ্ধতা লাগু হবে বলে জানা গেছে।

দেখে নেওয়া যাক তালিকা
Samsung-এর ক্ষেত্রে: Samsung Galaxy Trend Lite, Galaxy Trend II, Galaxy SII, Galaxy S3 mini, Galaxy Xcover 2, Galaxy Core এবং Galaxy Ace 2 ফোন।
Sony-এর ক্ষেত্রে: Sony Xperia Miro, Sony Xperia Neo L এবং Xperia Arc S ফোন।
LG-এর ক্ষেত্রে: LG Lucid 2, Optimus F7, Optimus F5, Optimus L3 II Dual, Optimus F5, Optimus L5, Optimus L5 II, Optimus L5 Dual, Optimus L3 II, Optimus L7, Optimus L7 II Dual, Optimus L7 II, Optimus F6, Enact , Optimus L4 II Dual, Optimus F3, Optimus L4 II, Optimus L2 II, Optimus Nitro HD and 4X HD এবং Optimus F3Q ফোন।
Huawei-এর ক্ষেত্রে: Huawei Ascend G740, Ascend Mate, Ascend D Quad XL, Ascend D1 Quad XL, Ascend P1 S এবং Ascend D2 ফোন।
Apple-এর ক্ষেত্রে: iPhone SE, 6S এবং 6S Plus মডেল।

এছাড়াও Lenovo, ZTE, HTC ইত্যাদি ব্রান্ডের স্মার্টফোনগুলিতেও বন্ধ হতে চলেছে হোয়াটসঅ্যাপস পরিষেবা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ