Monday, May 23, 2022

বহু প্রতিক্ষার পর রাজ্যে প্রাইমারি(Primary-teacher) স্কুলগুলিতে ৭ হাজার শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য

জোহার জঙ্গলমহল ডেস্ক :  রাজ্যের সমস্ত চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। গোটা রাজ্য জুড়ে চাকরি প্রার্থীরা প্রাইমারি স্কুলের শিক্ষক নিয়োগের জন্য অপেক্ষায় ছিলেন। বহু প্রতিক্ষার পর রাজ্যে মোট ৭ হাজার শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
রাজ্যে ৭ হাজার শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগ
এদিন সোমবার পশ্চিমবঙ্গ রাজ্য মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী রাজ্যের প্রায় ৩ হাজার ৯২৫ শূন্যপদে প্রাথমিক স্কুলের শিক্ষক নিয়োগ করা হবে। পাশাপাশি, বিগত বাম আমলে দুর্নীতির অভিযোগে বাতিল হওয়া পদগুলির মোট ৩ হাজার ১৭৯ টি নতুন শূন্যপদ তৈরীর অনুমোদন দেওয়া হয়েছে। এই শূন্যপদ গুলি নিয়োগ করা হবে মালদহ ও উত্তর ২৪ পরগনা জেলায়। সব মিলিয়ে রাজ্যে প্রায় ৭ হাজার শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে।

সূত্রের খবর, সব ঠিক থাকলে খুব শীঘ্রই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। ইতিমধ্যেই ২০১৪ সালে টেট উর্ত্তীন এবং প্রশিক্ষণ প্রাপ্তদের বেছে নিয়ে নিয়োগ করা হয়ে গিয়েছে। পাশাপাশি, ৩১ জানুয়ারি যে প্রাইমারি টেট পরীক্ষা হয়েছিল তার ফলাফল দ্রুত প্রকাশ হতে চলেছে। এবং পুজোর পরেই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করবে সংশ্লিষ্ট দপ্তর।

সবচেয়ে বিশেষ ব্যাপার হল এই প্রাইমারি শিক্ষক পদে আবেদন করার জন্য শিক্ষা দফতরের তরফে আবেদনকারীদের ডিএলএড (DLED) পাশ করা বাধ্যতামূলক করা হয়েছে। যাদের ডিএলএড নেই তাঁরা এই পদের জন্য আবেদন করতে পারবেন না। তবে যারা বি এড পাশ করেছেন তাঁরাও এই প্রাইমারি শিক্ষক পদের জন্য আবেদন করতে পারবেন। প্রসঙ্গত মাস কয়েক আগেই বি এড পাশ করা প্রার্থীদের প্রাইমারি শিক্ষক পদে আবেদন করার অনুমোদন দেওয়া হয়েছে।

তবে এই সাত হাজার শিক্ষক পদে নিয়োগের জন্য রাজ্য শিক্ষা দফতরের তরফে এখনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। জানা গিয়েছে খুব শীঘ্রই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করবে পশ্চিমবঙ্গ প্রাথমিক মধ্যশিক্ষা পর্ষদ। এই বিজ্ঞপ্তি সর্বপ্রথম  পশ্চিমবঙ্গ প্রাথমিক মধ্যশিক্ষা পর্ষদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত হবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ