Saturday, May 28, 2022

ঘোষিত হল T20 World Cup এর ভারতীয় দল, নতুন ভূমিকায় থাকছেন ধোনি

জোহার জঙ্গলমহল: আগামী ২৩শে অক্টোবর থেকে শুরু হতে চলেছে ICC Men’s T20 World Cup। আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)। গতকাল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলীর সাথে একটি বৈঠকের জাতীয় নির্বাচক কমিটি আসন্ন টি-২০ বিশ্বকাপের ১৫ জন সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে। তবে এবারের বিশ্বকাপে সবচেয়ে বড় চমক প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের মেন্টরের ভূমিকায় থাকছেন।

এবারের ICC Men’s T20 World Cup এ দুটি ভাগে ভাঙা হয়েছে। গ্রুপ A-তে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, নামিবিয়া। গ্রুপ B-তে রয়েছে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওমান। এই রাউন্ড থেকে চারটি দল মূল টুর্নামেন্টে খেলার সুযোগ পাবে। আইসিসি ক্রমতালিকায় প্রথম আটটি দল এবং ওই চারটি দল মিলে শুরু হবে এবারের ICC Men’s T20 World Cup। সুপার ১২-কে আবার দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রথম গ্রুপ অর্থাত্‍ Group-1 এ রয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং বাছাই পর্ব থেকে আসা দুটি দল। অন্যদিকে Group-2 এ সরাসরি খেলছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান। সেই সঙ্গে থাকবে বাছাই পর্বের দুটি দল।

ঘোষিত ভারতীয় দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ (উইকেটরক্ষক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, হার্দিক পাণ্ডিয়া, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি।
স্ট্যান্ড বাই: শ্রেয়স আয়ার, শার্দূল ঠাকুর, দীপক চাহার।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ